চার বছরের শিশুর তিনটি আলাদা আধার নম্বর!

Elina Datta | News18 Bangla
Updated:Dec 04, 2017 06:33 PM IST
চার বছরের শিশুর তিনটি আলাদা আধার নম্বর!
Representational Image
Elina Datta | News18 Bangla
Updated:Dec 04, 2017 06:33 PM IST

 #নানুর: একটি, দু’টি নয়। তিনটি আধার কার্ড। তবে একজনেরই। নাম-ঠিকানা-সবই এক। কিন্তু আধার নম্বর আলাদা। বীরভূমের নানুরের চারকল গ্রামের বুদ্ধদেব পালের মেয়ের নামে এসেছে তিনটি আধার কার্ড। মেয়েকে স্কুলে ভরতি করাতে কোন আধার নম্বর ব্যবহার করবেন, বুঝতে পারছে না পাল পরিবার।

বীরভূমের নানুরের চারকল গ্রামের বাসিন্দা পাল পরিবার। এই পরিবারই এখন আধার সমস্যায় আঁধারে পড়েছে। না,আধার কার্ড না পাওয়া নিয়ে সমস্যা নয়। বরং আধার কার্ড এসেছে একটির বেশি। তাতেই বেঁধেছে গন্ডগোল। এই পরিবারের বুদ্ধদেব পালের মেয়ে অনন্যা পাল। ন’মাস আগে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আধারকার্ড তৈরি জন্য যান তাঁরা। মেয়ের ছবি তোলা হয়। কিন্তু দিন কয়েক বাদে ফোন আসে, ছবি অস্পষ্ট এসেছে। আবার ছবি তোলা হয় অনন্যার। তারপরে অবশ্য মেলেনি আধারকার্ড। নানুরে তথ্যমিত্র কেন্দ্রে গিয়ে আধার কার্ডের দরখাস্ত করেন তাঁরা। এরপর দিন দশেকের মধ্যে তিনটে আধারকার্ড আসে অনন্যার নামেই। তবে আধার নম্বর আলাদা।

মেয়েকে স্কুলে ভরতি করাতে গেলে কী করবেন, বুঝে উঠতে পারছেন না বুদ্ধদেববাবু। আধার কার্ড বিভ্রাটের সমালোচনা করেছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। প্রশাসনের দ্বারস্থ হয়েছেন বুদ্ধদেব বাবু। ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে প্রশাসন।

First published: 06:33:36 PM Dec 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर