উপস্থিত বুদ্ধি জেরে জোয়ারের জলে ভেসে গিয়েও প্রাণ বাঁচল তিন শিশুর

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 07, 2017 10:40 AM IST
উপস্থিত বুদ্ধি জেরে জোয়ারের জলে ভেসে গিয়েও প্রাণ বাঁচল তিন শিশুর
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 07, 2017 10:40 AM IST

#মেটিয়াবুরুজ: জোয়ারের জলে ভেসে গিয়েও প্রাণ বাঁচল তিন শিশুর। উপস্থিত বুদ্ধি আর সাহসের ফলেই রক্ষা পেল তারা। সহায় ছিলেন মা দুর্গাও। বিচালি ঘাটে কাঠামো তুলতে গিয়ে জলে ভেসে গিয়েও রক্ষা মেটিয়াবুরুজের পেল হাসিম, রফিকুল ও আমন।

অভাবের সংসার। গঙ্গা থেকে প্রতিমার কাঠামো তুলে বিক্রি করে রোজগার। দুর্গাপুজোর ভাসানের পর এভাবেই চলছিল মেটিয়াবুরুজের হাসিম, রফিকুল ও আমনের। শুক্রবারও গঙ্গা থেকে কাঠামো তুলছিল তারা। পনেরোটি কাঠামো একসঙ্গে বেঁধে পাড়ে আনছিল তারা। কিন্তু তখনই ঘটে যায় বিপদ। বারোটা নাগাদ হঠাৎই গঙ্গায় জলচ্ছ্বাস। মুহূর্তে জোয়ারের জলে ভেসে যায় মহম্মদ হাসিম আলি নস্কর, রফিকুল নস্কর, মহম্মদ আমন।

কিন্তু বিপদের মধ্যেও উপস্থিত বুদ্ধি আর সাহসের ফলেই রক্ষা পেল তারা। সহায় ছিলেন মা দুর্গাও। ভেসে যাওয়ার সময় কাঠামোর স্তুপের উপর চেপে বসে আমনরা। নিমতলা ও কাশীমিত্র ঘাটের কাছে একটি জেটিতে কোনও মতে দড়ি বেঁধে দেয় তারা। তারপর অপেক্ষা জোয়ার চলে যাওয়ার। ভাটার টানে ফের বিচালি ঘাটে ফিরে আসার পরিকল্পনা ছিল তাঁদের। এর মাঝে কেটে গেছে প্রায় চার ঘণ্টা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে রিভার ট্রাফিক পুলিশ। ভেসে যাওয়া তিন শিশুকে উদ্ধার করে তাঁরা। নিয়ে যাওয়া হয় পশ্চিম বন্দর থানায়। সাহসিকতার জন্য পশ্চিম বন্দর থানায় ওসি তাদের পুরস্কৃত করেছেন।

First published: 10:40:28 AM Oct 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर