জাল্লিকাট্টু নিয়ে মেরিনা বিচে প্রতিবাদ ও বিক্ষোভের রেশ এখনও চলছে

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 23, 2017 12:00 PM IST
জাল্লিকাট্টু নিয়ে মেরিনা বিচে প্রতিবাদ ও বিক্ষোভের রেশ এখনও চলছে
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 23, 2017 12:00 PM IST

#চেন্নাই: জাল্লিকাট্টু ইস্যুতে উত্তপ্ত চেন্নাই ৷ মেরিনা বিচের সামনে জমায়েত চালিয়ে যাচ্ছে আন্দোলনকারীরা ৷ গত পাঁচদিন ধরে জালিকাট্টু নিয়ে প্রতিবাদ জানাচ্ছিল তামিলবাসীরা ৷পোঙ্গালে তাঁদের রীতি, মোষকে জড়িয়ে ধরে বাগে আনতে না পেরে ক্ষোভে ফুঁসছিল রাজ্যের অধিকাংশ বাসিন্দা।

পোঙ্গল উপলক্ষে আইনি বাধায় লাগাতার তিন বছর জাল্লিকাট্টু পালন করতে পারেনি তামিলনাড়ুর বাসিন্দারা ৷ জাল্লিকাট্টু নিষিদ্ধ হওয়ায় তামিল ভাবাবেগে আঘাত লাগে৷ এর ফলে বিক্ষোভে রাস্তায় নামেন তামিল ভূমির বাসিন্দারা ৷ বেশ কয়েকদিন ধরে মেরিনা বিচে জাল্লিকাট্টুর দাবিতে অবস্থান বিক্ষোভে সামিল হন বহু মানুষ ৷ জাল্লিকাট্টুর সমর্থনে এগিয়ে আসেন তারকারাও ৷ প্রবল বিক্ষোভের মুখে পড়ে অবশেষে কেন্দ্র ও রাজ্য সরকারের উদ্যোগে জাল্লিকাট্টুকে বৈধ করতে অর্ডিন্যান্স জারি করা হয় ৷

রবিবার জাল্লিকাট্টু অনুষ্ঠিত হয়েছে তামিলনাড়ুতে। কিন্তু অর্ডিন্যান্স জারি করা হয় ছ’মাসের জন্য ৷ কিন্তু তা মানতে নারাজ বিক্ষোভকারীরা ৷ তাদের দাবি ছ’মাস নয় এই সমস্যার স্থায়ী সমাধান দেওয়া হোক ৷ পাকাপাকিভাবে চালু রাখতে হবে এই জাল্লিকাট্টু। আগামী দিনে যেন জাল্লিকাট্টু বন্ধ করার চেষ্টা না করা হয় তারও প্রতিশ্রুতি দিতে হবে ৷ ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনী ৷ বিক্ষোভকারীদের মেরিনা বিচ থেকে চলে যাওয়ার জন্য আবেদন করা হয় ৷ না শুনলে তাদের জোর করে সেখান থেকে হঠানোর চেষ্টা করে পুলিশ ৷ আজ সকাল থেকেই শুরু হয়েছে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার কাজ। প্রতিবাদীদের জোর করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সবমিলিয়ে জাল্লিকাট্টু নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভের রেশ এখনও চলছে।

First published: 09:03:39 AM Jan 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर