এইডস আক্রান্ত সন্দেহে ৩ শিশুকে স্কুলে ভর্তি হতে বাধা

Elina Datta | News18 Bangla
Updated:Feb 14, 2018 01:14 PM IST
এইডস আক্রান্ত সন্দেহে ৩ শিশুকে স্কুলে ভর্তি হতে বাধা
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 14, 2018 01:14 PM IST

 #বর্ধমান: নিছক সন্দেহের বশে তিন শিশুর স্কুলে ভর্তিতে বাধা দিল গ্রামবাসীরা। পূর্ব বর্ধমানের ঝিঙ্গুটি এলাকার ঘটনা। হোমে থাকলেই এইডস আক্রান্ত। এই সন্দেহের বশেই ওই শিশুদের স্কুলে ভর্তির ক্ষেত্রে বাধা দেওয়া হয়। খবর সম্প্রচারের পরই উদ্যোগী হয় প্রশাসন। গ্রামবাসীদের সচেতন করে অবিলম্বে ওই শিশুদের স্কুলে ভরতির ব্যবস্থা করা হবে, চলবে নজরদারিও। জানিয়েছেন পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব।

পূর্ব বর্ধমানের ঝিঙ্গুটি এলাকা। এখানেই রয়েছে সরকারি সাহায্যপ্রাপ্ত হোম চেতনা। এই হোমেরই তিন শিশুকে ঝিঙ্গুটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ভরতি করাতে নিয়ে যায় হোম কর্তৃপক্ষ। অভিযোগ ভরতি করানোর সময়ই বাধা দেন গ্রামবাসীরা। তাদের দাবি ওই হোমের শিশুরা এইডস আক্রান্ত।

সমস্যা মেটাতে ওই এলাকায় যান স্কুল পরিদর্শক বিদ্যাপতি পতি। কিন্তু তাকে ঘিরেও বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বিক্ষোভের মুখে পড়ে শিশুদের নিয়ে ফিরে আসতে বাধ্য হন স্কুল পরিদর্শক।

খবর সম্প্রচারের পরই বৈঠকে বসে প্রশাসন। পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানান বিষয়টি নিয়ে অবিলম্বে গ্রামবাসীদের সচেতন করা হবে। এমনকি ভবিষ্যতে যাতে কোনও রকম সমস্যা না হয়, তার জন্যও টানা নজরদারি চলবে বলে জানান জেলাশাসক।

নিছক সন্দেহের বশে কেন তিন শিশুর শিক্ষায় এইভাবে বাধা দেওয়া হচ্ছে, তার সদুত্তর নেই গ্রামবাসীদের কাছে। তিন শিশু সম্পূর্ণ ভাবে সুস্থ বলে জানিয়েছে হোম কর্তৃপক্ষ। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। অবুঝ গ্রামবাসীদের বোঝাতে সচেতনতাই ভরসা, মানছেন প্রশাসনিক কর্তারা।

First published: 01:14:30 PM Feb 14, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर