আলিপুর সংশোধনাগারে কারারক্ষীকে খুনের চেষ্টা সন্দেহভাজন জঙ্গির

Elina Datta | News18 Bangla
Updated:Dec 03, 2017 03:25 PM IST
আলিপুর সংশোধনাগারে কারারক্ষীকে খুনের চেষ্টা সন্দেহভাজন জঙ্গির
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Dec 03, 2017 03:25 PM IST

#কলকাতা: কারারক্ষীকে খুনের চেষ্টা সন্দেহভাজন আইএস জঙ্গির। আজ সকালে আলিপুর সংশোধনাগারের কারারক্ষী গোবিন্দচন্দ্র দের উপর চড়াও হয় মুসা। ভারী পাথর দিয়ে আঘাতের পাশাপাশি ধারালো অস্ত্র দিয়েও কোপান হয়। গুরুতর জখম ওই কারারক্ষী বেসরকারি হাসপাতালে ভরতি। জঙ্গি মুসাকে আলাদা সেলে রাখা হয়েছে।

রীতিমতো পরিকল্পনা করে হামলা। বেশ ক'দিন ধরেই হামলার ছক কষছিল আইএস জঙ্গি সন্দেহে ধৃত মুসা। রবিরার সকালে মুসার সেলের দরজা খোলা ছিল ৷ সেলের বাইরে বসেছিলেন কারারক্ষী গোবিন্দচন্দ্র দে ৷ হঠা‍ৎই তাঁর উপর চড়াও হয় মুসা ৷ জানা গিয়েছে, মুসার মুখ কালো কাপড়ে ঢাকা ছিল ৷ প্রথমে ভারী পাথর দিয়ে কারারক্ষীর ঘাড়-পিঠ ও বুকে আঘাত করে সে ৷ এরপরই ধারালো অস্ত্র দিয়ে গলায় আঘাত করা হয় ৷ কিন্তু কোথা থেকে ধারালো অস্ত্র পেল মুসা? জেল সূত্রে খবর, একটি চামচ দেওয়ালে ঘসে ধারাল করে জঙ্গি। হামলার সময় সেটাকেই অস্ত্র হিসাবে ব্যবহার করে। এমনকী হামলা করার সময় আইএস-এর শ্লোগানও দেয় মুসা।

গুরুতর জখম গোবিন্দচন্দ্র দে'কে প্রথমে এসএসকেএমে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় আরও এক কারারক্ষী জখম হয়েছেন। বেশ কয়েকদিন ধরে হামলার পরিকল্পনা করছিল মুসা। কিন্তু কেন জেলের আধিকারিকরা সেই বিষয়ে কোনও তথ্য পেলেন না? মুসা কোথা থেকে কালো কাপড় পেল? তা নিয়েও উঠছে প্রশ্ন।

First published: 03:25:16 PM Dec 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर