কেমন ছিল অরিজিত সিংয়ের ছোটবেলার পুজোর দিনগুলো জানেন?

Elina Datta | News18 Bangla
Updated:Sep 20, 2017 09:36 AM IST
কেমন ছিল অরিজিত সিংয়ের ছোটবেলার পুজোর দিনগুলো জানেন?
Arijit SIngh
Elina Datta | News18 Bangla
Updated:Sep 20, 2017 09:36 AM IST

 #মুর্শিদাবাদ: পুজো গন্ধে চারদিক ম-ম। শরতের নীল আকাশ। কাশফুল। শিউলির গন্ধে আগমনীর সেই অমোঘ বার্তা। মা আসছেন। এখন ঘরে ফেলার পালা। পুজো মানেই ফেলে আসা কিছু স্মৃতি। পুজো মানেই আস্টেপৃষ্টে মোড়া নস্টালজিয়া। যার পরতে পরতে সুখ,আনন্দ, যন্ত্রণা। নানা অনুভূতি। তার মধ্যে দিয়েই হয়ত নতুন করে নিজেকে খুঁজে পাওয়া। আজ মুর্শিদাবাদের জিয়াগঞ্জের অরিজিং সিং-য়ের ফেলে আসা পুজোর গল্প।

‘কি করে তোকে বলব’------ না, বলা হয়নি কখনও। নিজের শহরকে কতটা ভালোবাসেন। বলা হয়নি কখনও। ছোটবেলার শহর। বড় হয়ে ওঠার অলি-গলি। বছরভর নানা ব্যস্ততায় মনে পড়ে কী ? জানা নেই। তবে পুজোয় ঘরে ফেরেন। ফেরেন ছেলেবেলার সেই চেনা পাড়ায়। চেনা পুজো মণ্ডপে। মায়ের দেওয়া পাঞ্জাবী হয়ত ফিরে যান ছেলেবেলার দিনগুলিতে। পুজোয় বলিউডের অন্যতম সফল প্লেব্যাকগায়ক অরিজিৎ সিংয়ের জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিবতলা।

ছেলেবেলার জিয়াগঞ্জ ছেড়ে আজ অনেক দূরের নক্ষত্র অরিজিৎ। বর্তমান বলিউড সঙ্গীতের বেতাজ বাদশা। পুজো এলেই ছেলের স্মৃতিচারণায় মগ্ন হয়ে যান মা। খেতে খুব ভালবাসত ছেলে। বিশেষ করে পুজোয় লুচি, মাছ, মাংস , মিস্টি মাস্ট। এখন স্বাস্থ্য সচেতন ছেলের পুজো মেনু থেকে এসব কিছু বাদ।

যত ব্যস্তই থাকুক না কেন, ষষ্ঠীর দিন জিয়াগঞ্জ মাস্ট। বাবা-মা, দিদির সঙ্গে চুটিয়ে গল্প। হালকা খাওয়া দাওয়া। ভক্তদের ভালোবাসার অত্যাচারে অবশ্যবেশিক্ষণ বাড়িতে থাকা হয় না। গা ঢাকা দিতে হয় পাড়ার বন্ধুদের সঙ্গে।

শিবতলা পুজো কমিটির পুজোর সঙ্গে বড় হয়ে ওঠা। অনেক স্মৃতি। হয়ত অনেক যন্ত্রণাও। রূপোলি দুনিয়ার বাসিন্দা হয়েও ভোলেননি সে কথা। তাই আজও মুম্বইয়ের জাঁকজমক ছেড়ে পাড়ার মোড়ে শিবতলা কমিটির পুজোয় নিজের হাতে পরিবেশন করেন পাড়ার আদরের সৌম্য।

জিয়াগঞ্জে নিজস্ব স্টুডিও খুলছেন অরিজিৎ। এখানে একাই থাকেন বাবা, মা। মুম্বইতে ছেলের কাছে গিয়ে থাকতে বললেও শোনেন না। বছরভর ফোন, হোয়াটসআপেই যোগাযোগ রক্ষা । কিন্তু উমার বোধনের আগেই ছেলের ঘরে ফেরার অপেক্ষায় আজও অপেক্ষায় থাকে উপোসী দুই জোড়া চোখ।

First published: 09:35:39 AM Sep 20, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर