ফের অশান্ত উপত্যকা, প্রধানমন্ত্রী মোদি-মেহবুবা মুফতি আলোচনার মধ্যে অশান্তি

Elina Datta | News18 Bangla
Updated:Apr 24, 2017 05:26 PM IST
ফের অশান্ত উপত্যকা, প্রধানমন্ত্রী মোদি-মেহবুবা মুফতি আলোচনার মধ্যে অশান্তি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Apr 24, 2017 05:26 PM IST

#শ্রীনগর: উপত্যকায় শান্তি ফেরাতে আলোচনার পক্ষে সওয়াল জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির। আজ প্রধানমন্ত্রীর বাসভবনে মোদির সঙ্গে বৈঠক করেন পিডিপি নেত্রী। তাঁর মন্তব্য, একদিকে পাথর ছোড়া ও আরেকদিকে গুলি চালানোর মতো ঘটনা চললে আলোচনা অসম্ভব। আলোচনা চালানো উচিত। নিজের দেশের নাগরিকদের সঙ্গে খুব বেশি সময় ধরে লড়াই চালানো যায় না।

এই নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর উদাহরণ তুলে ধরেন মুফতি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গেও বৈঠক করেন মুফতি। আগামী দু’মাসের মধ্যে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি আয়ত্তে আনার প্রতিশ্রুতি দেন মুফতি।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনার মধ্যেই নতুন করে অশান্তি উপত্যকায়। জঙ্গিদের গুলিতে নিহত হলেন মেহবুবা মুফতির দলের নেতাই।

সোমবার পিডিপি-র পুলওয়ামা জেলার সভাপতি আবদুল গনি দার-কে গুলি করে জঙ্গিরা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, মৃত্যু হয় আবদুল গনির। এই নিয়ে গত দু’সপ্তাহে তিন বার হামলার মুখে পড়লেন পিডিপি নেতারা।

এক সপ্তাহ বন্ধ থাকার পর এদিন স্কুল-কলেজ খোলে উপত্যকায়। কিন্তু, নতুন করে উত্তেজনা ছড়ায় শ্রীনগর কলেজে। নিরাপত্তারক্ষীদের লক্ষ করে পাথর ছোড়ে ছাত্ররা। এই ঘটনায়, ইতিমধ্যেই তিনশোটি হোয়াটস অ্যাপ গ্রুপ বন্ধ করে দেওয়া হয়েছে। ওই গ্রুপ গুলির মাধ্যমেই বিভিন্ন জায়গায় গিয়ে পাথর ছোড়ার নির্দেশ দেওয়া হত।

First published: 05:26:11 PM Apr 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर