পুণেতে রেকর্ড গড়ে বিশ্ব ক্রিকেটে এখন নতুন ‘তারা’ ও’কিফে

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 25, 2017 08:42 PM IST
পুণেতে রেকর্ড গড়ে বিশ্ব ক্রিকেটে এখন নতুন ‘তারা’ ও’কিফে
Australian bowler Steve O'Keefe celebrates the wicket of Indian batsman Virat Kohli during the first test match in Pune on Saturday. Photo: PTI
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 25, 2017 08:42 PM IST

#পুণে: পুণে থেকে বিশ্ব ক্রিকেটে নতুন তারা স্টিভ ও’কিফে। ইয়ান বথামকে ছাপিয়েই শুরু করলেন ভারত সফর। ৭০ রানে ১২ উইকেট নিয়ে নায়ক অজি স্পিনার।

মন্টি পানেসর এবং শ্রীধরণ শ্রীরাম। দুই গুরুর কাছে টিপস নিয়েই ভারতে এসেছিলেন অস্ট্রেলীয় ক্রিকেটে নতুন নাম স্টিভ ও’কিফে। মুম্বইয়ে প্রস্তুতি ম্যাচ খেলার আগে দাবি করেছিলেন, দেশে ফেরার আগে বিশ্বের এক নম্বর বোলার রবিচন্দ্রন অশ্বিনের থেকে আরও পরামর্শ নেবেন। কিন্তু পুণের বাইশ গজে তাঁর ম্যাজিকের পর পরামর্শ নেওয়ার আর পরিস্থিতি রইল না। কোনও বিদেশি দলের বোলার হিসেবে পুণেতে তাঁর ম্যাজিক স্পেল এখনও পর্যন্ত সেরা।

প্রথম ভারত সফরেই রেকর্ড। ম্যাচে ৭০ রানে ১২ উইকেট নিয়ে ছাপিয়ে গেলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইয়ান বথামকে। ১৯৮০ সালে মুম্বইয়ে ভারতের বিরুদ্ধে ১০৩ রানে ১৩ উইকেট নিয়েছিলেন বথাম। তারও আগে ৯৪ রানে ১২  উইকেট ছিল পাকিস্তানের ফয়জল মহম্মদের।

বিশেষজ্ঞদের মতে, নিজেদের উপর ফোকাস করতে গিয়ে ও’কিফে সম্পর্কে কোনও হোমওয়ার্ক ছিল না কুম্বলেদের। ফলে যা হওয়ার তাই-ই হল। বেঙ্গালুরু অপেক্ষায় থাকল আরও একটা ম্যাজিক স্পেলের।

First published: 06:31:21 PM Feb 25, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर