বোর্ড ভেঙে দেওয়ার পক্ষেও আজ সওয়াল করতে পারেন শ্রীনিবাসনরা !

Jan 07, 2017 01:13 PM IST | Updated on: Jan 07, 2017 01:13 PM IST

#বেঙ্গালুরু: ৮৮ বছরে এই প্রথম, ভাঙতে পারে ভারতীয় ক্রিকেট। আজ বেঙ্গালুরুতে বৈঠকের আগেই হুঙ্কার বিরোধী শিবিরের। বিকেল পাঁচটায় বৈঠকে বসছেন বিরোধী নেতা নারায়ণস্বামী শ্রীনিবাসন।

২ জানুয়ারি সুপ্রিম কোর্ট যুগান্তকারী রায় দেওয়ার পর থেকেই তৎপরতা শুরু হয়েছিল। কারণ, ভারতীয় ক্রিকেট থেকে বিতাড়িত হয়ে ফাঁকা জমি ছাড়তে নারাজ অনুরাগ ঠাকুর, অজয় শিরকেরা। এরমধ্যেই দক্ষিণ থেকে প্যাঁচ কষা শুরু করেন আর এক বিতাড়িত নারায়ণস্বামী শ্রীনিবাসন। তাঁর উদ্যোগেই শনিবার বিকেল পাঁচটায় বসছে বিরোধীদের প্রথম বৈঠক। বেঙ্গালুরু যাওয়ার আগেই সুর চড়া অনুরাগদের।

বোর্ড ভেঙে দেওয়ার পক্ষেও আজ সওয়াল করতে পারেন শ্রীনিবাসনরা !

শনিবার গার্ডেনসিটি হোটেলে হবে এই বৈঠক। নেওয়া হতে পারে চরমতম সিদ্ধান্ত। যেখানে বোর্ড ভেঙে দেওয়ার পক্ষেও সওয়াল করা হতে পারে। নতুন সংস্থার নাম হতে পারে ক্রিকেট ইন্ডিয়া। বিরোধীদের দাবি, সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টে আইনি বাধা নেই। কারণ সুপ্রিম কোর্টের নির্দেশে এই ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা নেই। তাই দরকার তিন-চতুর্থাংশ সমর্থন। বাংলা থেকে প্রতিনিধি বিশ্বরূপ দে ও সুবীর গঙ্গোপাধ্যায়। মনস্থির করতে পারেননি অভিষেক ডালমিয়া।

প্রশ্ন হচ্ছে যদি বোর্ড ভাঙে তা-হলে প্রয়োজনীয় অনুমোদন কী পাবেন বিরোধীরা ? তাঁদের কী আসল বোর্ড বলে স্বীকার করবে আইসিসি। ওয়াকিবহাল মহলের মতে, যতদিন শশাঙ্ক মনোহর আছেন, ততদিন সম্ভবত নয়। এরমধ্যেই শ্রীনিবাসনকে সমর্থন জানিয়ে চিঠি দিয়েছেন বর্ষীয়ান আইএস বিন্দ্রা। তবে এই বৈঠক নিয়ে কোনও মন্তব্য করতে চাননি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

RELATED STORIES

RECOMMENDED STORIES