সুস্থ হয়নি ইমন- অভিযোগ জানিয়ে ভিডিও পোস্ট সাইমার, প্রতিবাদে পদত্যাগ চিকিৎসকদের

Apr 26, 2017 03:57 PM IST | Updated on: Apr 26, 2017 03:57 PM IST

#মুম্বই: ওজনের ভারে দীর্ঘদিন কাবু। হাঁটা, চলার ক্ষমতা নেই। ২৫ বছর ঘরবন্দি। ওজন কমাতে চেষ্টার কসুর ছিল না। কিন্তু পাঁচশো কেজি ওজন কমা তো মুখের কথা নয়। তবু হাল ছাড়েননি ইজিপ্টের বাসিন্দা ইমন আহমেদ। আর তাই ওজন কমাতে ভারতে পারি দিয়েছিল বছর ছত্রিশের ইমন।  এরপর শুরু হয় ওয়েট লস ট্রিটমেন্ট।

সইফি হাসপাতালে ইমনের ওজন কমানোর চিকিত্সা শুরু করেন ভারতের ১৩ জন চিকিত্সকের একটি দল। সোমবার চিকিৎসকদের তরফে জানানো হয় যে ইমন অনেকটাই ওজন কমিয়ে ফেলেছে ৷ প্রায় ২৪০ থেকে ২৬০ কেজি ওজন কমেছে ৷

সুস্থ হয়নি ইমন- অভিযোগ জানিয়ে ভিডিও পোস্ট সাইমার, প্রতিবাদে পদত্যাগ চিকিৎসকদের

Picture Courtesy: Dr Aparna Govil Bhasker/Facebook

কিন্তু এর পরপরই ইমনের বোন সাইমা সেলিম দাবি করেন যে চিকিৎসকরা মিথ্যে দাবি করছে ৷ তাদের কাছে চিকিৎসা পদ্ধতি নিয়ে কোনও আপডেট দিচ্ছে না চিকিৎসকেরা ৷ এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করেন তিনি ৷ তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ৷

ইমনের বোনের এমন অভিযোগের পর ১৩ জনের মেডিক্যাল টিম থেকে ১২জন চিকিৎসক ৷ তাদের দাবি ইমন সুস্থ রয়েছেন এবং এনেকটাই ওজন কমেছে তার ৷ সাইমা সেলিমের এধরনের অভিযোগ অত্যন্ত নিন্দনীয়।

কে এই ইমন আহমেদ?

---বয়স ৩৬ ,ওজন ৫00 কেজি

----জন্মের সময় তাঁর ওজন ছিল ৫ কেজি

--এই সময়ে তাঁর শরীরে এলিফেন্টিয়াসিস রোগ ধরা পড়ে

----এর প্রভাবে শরীরে বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ মারাত্মক আকারে ফুলে যেতে থাকে

-----হাঁটাচলা, বাড়ি থেকে বেরনো বন্ধ হয়ে যায়

------বিশেষভাবে তৈরি খাটই হয়ে ওঠে দিনরাতের সঙ্গী

গত অক্টোবরে ভারতের বেরিয়াট্রিক সার্জন মুফজ্জল লাকদাওয়ালার সঙ্গে যোগাযোগ করেন ইমনের পরিবার। বিভিন্ন পরীক্ষা নীরিক্ষার পর শুরু হয় ভারতে আসার প্রস্তুতি। জার্নিটা সহজ ছিল না। সাধ্যও জবাব দিচ্ছিল। তবু ওজন কমাতে ইমনের জীবন ঝুঁকি নিয়েই ভারতগামী বিমানে উঠে বসে আহমেদ পরিবার।

RELATED STORIES

RECOMMENDED STORIES