ফের দিঘার সমুদ্রে তলিয়ে মৃত্যু পর্যটকের, সচেতনতা বাড়াতে নেওয়া হচ্ছে বেশ কিছু উদ্যোগ

Jul 15, 2017 10:54 AM IST | Updated on: Jul 15, 2017 10:54 AM IST

#মেদিনীপুর: বাড়ছে পর্যটক। পাল্লা দিয়ে বাড়ছে হোটেল ভাড়া। মাইকিং অঅগ্রাহ্য করেই উত্তাল সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যাচ্ছে একের পর এক পর্যটক। কাউকে উদ্ধার করা সম্ভব হচ্ছে। কেউ চিরতরে হারিয়ে যাচ্ছে। দিঘা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। বাড়ছে প্রশাসনিক তৎপরতা। মাইকিং, সাইনবোর্ডের পাশাপাশি জোর দেওয়া হচ্ছে পর্যটকদের সচেতনতামূলক কর্মসুচির উপর।

দিঘা নিয়ে নিজের উদ্বেগ প্রশাসনিক বৈঠকে পরিস্কার করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী । সতর্ক করেছিলেন প্রশাসনকে। জোর দিয়েছিলেন পর্যটক নিরাপত্তায়। দিঘায় পর পর দুর্ঘটনায় চিন্তায় জেলা পুলিশ, প্রশাসনও । নেওয়া হচ্ছে বেশ কিছু উদ্যোগ।

ফের দিঘার সমুদ্রে তলিয়ে মৃত্যু পর্যটকের, সচেতনতা বাড়াতে নেওয়া হচ্ছে বেশ কিছু উদ্যোগ

পর্যটক যত বাড়ছে, ততই বাড়ছে দুর্ঘটনা। নিষেধাজ্ঞা না মেনে উত্তাল সমুদ্রে নেমে পড়ছেন অনেকে। শুক্রবারই বন্ধুদের সঙ্গে স্নান করতে নেমে দিঘার সমুদ্রে তলিয়ে যান নদিয়ার বাসিন্দা শিবু বিশ্বাস । অভিযোগ , নুলিয়া ও পুলিশের নিষেধাজ্ঞা সত্ত্বেও ওল্ড দিঘার সি-হক-ঘোলা ঘাটে স্নান করতে নামেন একুশ বছরের এই যুবক। বিকেলে উদ্ধার হয় শিবুর দেহ। ১২ জুলাই নুলিয়াদের তৎপরতায় প্রাণে বাঁচে কলকাতার বাসিন্দা চৈতন্য রায়। বারণ উপেক্ষা করে ওল্ড দিঘার ঘাটে সমুদ্রে স্নানে নেমে তলিয়ে যাচ্ছিল এই কিশোর। বার বার একই ঘটনার পুনরাবৃত্তি বাড়াচ্ছে চিন্তা।

একই ছবি মন্দারমণি, তাজপুর, শঙ্করপুরেও। চলছে মাইকিং। সাইনবোর্ডে সমুদ্রে না নামার নিষেধাজ্ঞা। নজরদারির পাশাপাশি বাড়ছে সচেতনতা কর্মসূচি। তবে এত করেও কি কমবে দুর্ঘটনা? আদৌ ফিরবে সচেতনতা? উঠছে প্রশ্ন।

RELATED STORIES

RECOMMENDED STORIES