দুর্গাপুর মহকুমা আদালত থেকে কাঁকসা ও বুদবুদ থানাকে বাদ দেওয়ায় কর্মবিরতি

Elina Datta | News18 Bangla
Updated:Jan 16, 2017 07:26 PM IST
দুর্গাপুর মহকুমা আদালত থেকে কাঁকসা ও বুদবুদ থানাকে বাদ দেওয়ায় কর্মবিরতি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 16, 2017 07:26 PM IST

#দুর্গাপুর: দুর্গাপুর মহকুমা আদালত থেকে কাঁকসা ও বুদবুদ থানাকে বাদ দেওয়ার প্রতিবাদে কর্মবিরতি এক সপ্তাহ পরেও অব্যাহত ।

বাংলা নতুন বছরে বর্ধমান জেলা গ্রামীন ও শিল্পাঞ্চলকে ভেঙে দুটি পৃথক আলাদা জেলা হিসাবে পথচলা শুরু করবে । দুর্গাপুর আদালতের আইনজীবীদের আশঙ্কা, কৃষি সমৃদ্ধ সাবেক বর্ধমান জেলায় চলে যেতে পারে কাঁকসা ও গলসি-১ ব্লক । একই সঙ্গে রানিগঞ্জ হতে পারে নতুন মহকুমা ।

প্রস্তাবিত রানিগঞ্জ মহকুমায় যোগ দেওয়ার সম্ভাবনা অন্ডাল ও পান্ডবেশ্বর ব্লকের একাংশ । কাঁকসা, গলসি-১, অন্ডাল ও পান্ডবেশ্বর ব্লক সম্পুর্ণ ভাবে বর্তমানে দুর্গাপুর মহকুমার অর্ন্তগত । এই অঞ্চলের বাসিন্দাদের আদালতের সব রকম কাজ হত দুর্গাপুর মহকুমা আদালতে ।

জেলা ভাগের পর কাঁকসা ও গলসি-১ ব্লকের সম্পুর্ণটা বর্ধমান জেলা আদালত ও অন্ডাল ও পান্ডবেশ্বর ব্লকের একাংশ চলে যাবে আসানসোল আদালতের সঙ্গে আশঙ্কা দুর্গাপুর আদালতের আইনজীবীদের ।

এর প্রতিবাদে দুর্গাপুর আদালতের বার এ্যসোসিয়শনের উদ্যোগে প্রায় এক হাজার আইনজীবী, ল-ক্লার্ক ও আদালত চত্ত্বরের ছোট ব্যবসায়ীরা প্রতিবাদ মিছিল করল সোমবার । আইনজীবী, ল-ক্লার্করা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করেছে গত সপ্তাহের মঙ্গলবার থেকে । মঙ্গলবারও দুর্গাপুর মহকুমা আদালত চত্ত্বর থেকে সিটি সেন্টার এলাকায় একটি মিছিলও করে ।

First published: 07:26:02 PM Jan 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर