জলের জন্য তীব্র হাহাকার বাঁকুড়ায়

Elina Datta | News18 Bangla
Updated:May 14, 2017 12:18 PM IST
জলের জন্য তীব্র হাহাকার বাঁকুড়ায়
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:May 14, 2017 12:18 PM IST

#বাঁকুড়া: জলের জন্য তীব্র হাহাকার বাঁকুড়ায় ৷ জল সরবরাহ স্বাভাবিক করার দাবিতে বাঁকুড়া শহরে পথ অবরোধ ।

গ্রীষ্ম পড়তেই বাঁকুড়া শহরের বিভিন্ন এলাকায় জল সরবরাহ নিয়ে মানুষের ক্ষোভ ক্রমশ বাড়ছিল । এবার সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটল বাঁকুড়া পুরসভার ৫ নম্বর ওয়ার্ডে । গত সাতদিন ধরে ওই এলাকায় পুরসভার সরবরাহ করা জল এক ফোঁটাও না পৌঁছানোয় শনিবার শূন্য হাঁড়ি কলসি নিয়ে এলাকার মহিলারা রাস্তা অবরোধ করেন । মহিলাদের এই অবরোধের জেরে সেকেন্ড ফিডার রোড দিয়ে বাঁকুড়া শহরের মূল প্রবেশপথ অবরুদ্ধ হয়ে পড়ে ।

বাঁকুড়া শহরের পাঁচ নম্বর ওয়ার্ডে জল সংকট কোনও নতুন ঘটনা নয় । প্রতি বছরই গ্রীষ্মে এই এলাকায় পুরসভার সরবরাহ করা পানীয় জল অনিয়মিত হয়ে পড়ায় তীব্র জল সংকট দেখা দেয় । চলতি বছরও সেই একই সমস্যা দেখা দিয়েছিল গ্রীষ্মের শুরু থেকেই । গ্রীষ্মের শুরু থেকেই তুলনায় কম জল এলেও তা দিয়েই কোনমতে কাজ চালাচ্ছিলেন এলাকার বাসিন্দারা । কিন্তু গত সাতদিন পুরসভার পাইপ লাইন দিয়ে এলাকায় এক ফোঁটাও জল পড়েনি বলে অভিযোগ । আর এতেই আগুনে ঘি পড়ে ।

অভিযোগ বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলরের কাছে গেলেও তিনি কোনও ব্যবস্থা করেননি । পুরসভার পক্ষ থেকে প্রতিদিন এলাকায় দুটি জল ভর্তি ট্যাংকার পাঠানো হলেও তা দিয়ে ন্যুনতম জলের চাহিদাটুকুও  মিটছে না ।

এই পরিস্থিতিতে শনিবার দুপুরে শূন্য হাঁড়ি কলসি নিয়ে সেকেন্ড ফিডার রোড অবরোধ করেন এলাকার মহিলারা । অবিলম্বে জল সমস্যা না মিটলে আরও বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন এলাকার মহিলারা । স্থানীয় কাউন্সিলারের তরফে জানানো হয়েছে পাইপ লাইনের ত্রুটির কারণে জল সরবরাহে সমস্যা হয়েছে । দ্রুত তা মেরামত করে ফের জল সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা করা হবে ।

First published: 12:18:32 PM May 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर