উস্তাদদের সুরে ভাসল শিল্পশহর দুর্গাপুর

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 24, 2017 03:37 PM IST
উস্তাদদের সুরে ভাসল শিল্পশহর দুর্গাপুর
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 24, 2017 03:37 PM IST

#দুর্গাপুর:  শিল্পশহর দুর্গাপুরকে সরোদ ও বাঁশির সূরে মোহিত করলেন দুই কিংবদন্তি শিল্পী উস্তাদ আমজাদ আলি খান ও পণ্ডিত হরিপ্রসাদ চৌরসিয়া ।

নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২১ তম জন্মদিনে শাস্ত্রীয় সঙ্গীতের আয়োজন করেছিল দুর্গাপুর বি-জোন ক্লাব সমন্ময় । খোলা আকাশের নীচে কোনও টিকিট ছাড়াই এই দুই কিংবদন্তি শিল্পীর অনুষ্ঠান দেখতে দুপুর দু'টো থেকেই অপেক্ষা করছিলেন শ্রোতারা । প্রায় ২টো ৪০ মিনিটে যখন পন্ডিত হরিপ্রসাদ চৌরসিয়া মঞ্চে উঠলেন তখন তিল ধারনেরও জায়গা ছিল না দুর্গাপুরের কাশিরাম দাস রোড ময়দানে । প্রায় পাঁচ হাজার শ্রোতা মন্ত্রমূগ্ধের মত শুনলেন তাঁর বাঁশীর সূর ।

এরপর মঞ্চে ওঠেন পন্ডিত অজয় চক্রবর্ত্তীর কন্যা শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী কৌশিকি চক্রবর্ত্তী । কৌশিকিও তার সূরের জাদুতে আচ্ছন্ন করে দেন উপস্থিত শ্রোতাদের । সবশেষে মঞ্চে ওঠেন উস্তাদ আমজাদ আলি খান । কিংবদন্তি সরোদ শিল্পীর সুর গোটা ময়দানে সেইসময়ে উপস্থিত হাজার ছ’য়েক শ্রোতাকে যেন অদৃশ্য সূতোয় বেঁধে রেখেছিল । অনুষ্ঠানের শেষ পর্বে যখন শ্রোতারা সকলেই মোমবাতি জ্বালিয়ে একসঙ্গে দাঁড়িয়ে নেতাজী সুভাষ চন্দ্র বসু- সহ বীর স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানাচ্ছিলেন সেই দৃশ্য দেখে আবেগ চেপে রাখতে পারেননি উস্তাদ আমজাদ আলি খানও । তিনি জানান এই দৃশ্য কোথাও দেখেননি তিনি । প্রথম বছর এত সুন্দর শাস্ত্রীয় সঙ্গীতের আয়োজন দেখে উচ্ছ্বসিত শিল্পীরা ।

First published: 03:37:51 PM Jan 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर