ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যুতে সোদপুর স্টেশনে ব্যাপক উত্তেজনা, ব্যাহত ট্রেন চলাচাল

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 19, 2017 03:30 PM IST
ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যুতে সোদপুর স্টেশনে ব্যাপক উত্তেজনা, ব্যাহত ট্রেন চলাচাল
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 19, 2017 03:30 PM IST

#সোদপুর: থ্রু ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু ঘিরে রণক্ষেত্র সোদপুর স্টেশন। বৃহস্পতিবার বাজার করে রেল লাইন পেরনোর সময় ট্রেনের ধাক্কায় নিহত হন এক বৃদ্ধ। তার জেরে শুরু হয় বিক্ষোভ। দেহ আটকে রেখে চলে রেল অবরোধ। অভিযোগ, কোনওরকম ঘোষণা ছাড়াই ওই থ্রু ট্রেন প্ল্যাটফর্মে ঢোকে। যদিও অভিযোগ মানতে নারাজ রেল।

সকাল ৯:৪৫ নাগাদ সোদপুর স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল আপ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল। সেসময় লাইন পেরোতে গিয়ে ঘটে বিপত্তি। ট্রেনের ধাক্কায় নিহত হন দিলীপ দত্ত নামে স্থানীয় এক বাসিন্দা।

দুর্ঘটনা ঘটতেই ধুন্ধুমার কাণ্ড বেধে যায় সোদপুর স্টেশন চত্বরে। কোনওরকম ঘোষণা ছাড়াই প্ল্যাটফর্মে ট্রেন ঢোকে, এই অভিযোগে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা।

স্টেশন মাস্টারের ঘরে ভাঙচুর চালায় ক্ষিপ্ত জনতা। চলে এলোপাথাড়ি ইটবৃষ্টি। রেললাইনে দেহ ফেলে রেখেই শুরু হয় অবরোধ।

সোদপুর স্টেশনে অবরোধের জেরে বিপর্যস্ত শিয়ালদহ মেন শাখা। সকাল ১০.২৪-এর পর থেকে কোনও ট্রেন শিয়ালদহ ছাড়েনি। জংশনে কোনও ট্রেন ঢোকেওনি। ফলে, অফিস টাইমে ট্রেন না পেয়ে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। গন্তব্যে পৌঁছতে তীব্র নাকাল হতে হয় তাঁদের। বন্ধ করে দেওয়া হয় টিকিট দেওয়া। ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় বাস বা অটোয় চড়ে যাত্রীরা কলকাতার উদ্দেশে রওনা দেন।

সত্যিই কি কোনওরকম ঘোষণা ছাড়াই প্ল্যাটফর্মে ট্রেন ঢোকে? কী বলছে রেল?

রেলপুলিশ নিহতের দেহ সরাতে গেলে অবরোধকারীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়।

অবশেষে আড়াই ঘণ্টা পর অবরোধ উঠে যায়। ধীরে ধীরে স্বাভাবিক হয় রেল পরিষেবা। রেল লাইনে যাত্রীর মৃত্যুতে স্বাভাবিকভাবেই বা আইন অনুযায়ী দায়িত্ব নিতে চায় না রেল। কিন্তু, ঘোষণা হয়েছিল না হয়নি তার সদুত্তর পাওযা যায়নি।

First published: 11:08:20 AM Jan 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर