পুলিশ-র‍্যাফ নির্বিচারে অত্যাচার চালাচ্ছে, অভিযোগ অশান্ত ভাঙড়ের

Elina Datta | News18 Bangla
Updated:Jan 17, 2017 02:11 PM IST
পুলিশ-র‍্যাফ নির্বিচারে অত্যাচার চালাচ্ছে, অভিযোগ অশান্ত ভাঙড়ের
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 17, 2017 02:11 PM IST

#ভাঙড়: সোমবার সকাল থেকেই ফের উত্তপ্ত ভাঙড় ৷ বিদ্যুতের সাব স্টেশন ঘিরে নতুন করে উত্তেজনা ছড়ায় ভাঙড়ে। সোমবার সকাল থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি ভাঙড়ের মাছিভাঙা ও খামারআইট এলাকায়। রাস্তার মোড়ে মোড়ে লাঠিসোঁটা নিয়ে জড়ো হয় বিক্ষোভকারীরা। শুরু হয় অবরোধ-বিক্ষোভ। পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ আনেন বিক্ষোভকারীরা ৷

পরিস্থিতি উত্তপ্ত হতেই এলাকায় পুলিশ ও র‍্যাফ নামানো হয়। কিন্তু, ওই এলাকায় পুলিশকে চারদিক থেকে ঘিরে ফেলে বিক্ষোভকারীরা। পুলিশকে লক্ষ করে ইট ছোড়ে বিক্ষোভকারীরা। শুরু হয় জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ। পরিস্থিতি আয়ত্তে আনতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ।

ভাঙড়ে বিদ্যুতের সাবস্টেশনের কাজ স্থগিত রয়েছে। গতকালই আন্দোলনের নেতা সামসুল হককে নিউটাউন থানায় এনে জেরা করে সিআইডি। রাতেই তাঁকে বাড়ি পৌঁছে দেওয়া হয়। গ্রামবাসীদের অভিযোগ, রাতে তল্লাশি অভিযানের নামে গ্রামে ঢুকে তাণ্ডব চালায় পুলিশ। বাড়ি বাড়ি ঢুকে মারধর ও ভাঙচুরের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। মহিলাদেরও রেয়াত করা হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। তার জেরে এলাকায় নতুন করে উত্তেজনা ছড়ায়।

আরও পড়ুন

সিঙ্গুরের ধাঁচে অধিগৃহীত চাষের জমি ফেরতের দাবিতে ভাঙড়ে পথ অবরোধ

র‍্যাফ নামিয়ে সাধারণ মানুষের ওপর অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সিপিএম নেতা শমীক লাহিড়ি।

আরও পড়ুন

তৃণমূলের বিরুদ্ধেই এবার জমি আন্দোলন শুরু ভাঙড়ে

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের দাবি, ভাঙড়ের আন্দোলনে বহিরাগতরা রয়েছে। তাঁদের প্রত্যক্ষ ইন্ধন রয়েছে ওই আন্দোলনে। আন্দোলনকারীদের সঙ্গে প্রশাসনের আলোচনার পর কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয় তা সত্ত্বেও মঙ্গলবার সকাল থেকে কেন উত্তেজনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিদ্যুৎমন্ত্রী।

First published: 02:08:24 PM Jan 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर