ঝাড়গ্রাম জেলা জুড়ে তাপপ্রবাহ ! বাড়ছে গরমে বলির সংখ্যা

Jun 05, 2017 08:36 PM IST | Updated on: Jun 05, 2017 08:36 PM IST

#ঝাড়গ্রাম:  ঝাড়গ্রাম জেলা জুড়ে তাপপ্রবাহ। গিধনী-তে গরমের বলি ১।এই পর্যন্ত ঝাড়গ্রামে গরমে ৫ জনের মৃত্যু হল।

তীব্র গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। রবিবার দুপুরে জামবনী থানার গিধনী বাজার এলাকার ঘটনা | মৃতের নাম অর্জুন বারিক (৩৪)। তাঁর বাড়ি ঝাড়খন্ড রাজ্যের চাকুলিয়া থানার আমলাগোড়ায়।

ঝাড়গ্রাম জেলা জুড়ে তাপপ্রবাহ ! বাড়ছে গরমে বলির সংখ্যা

এদিন গিধনীতে অটো সারাতে এসেছিলেন অর্জুনবাবু। সেই সময় তিনি হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। চিল্কিগড় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গত দু’দিন ধরে ঝাড়গ্রামে তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি।সঙ্গে চলছে তাপপ্রবাহ।উল্লেখ্য, এই নিয়ে ঝাড়গ্রামে গরমের বলি হলেন পাঁচ জন।কয়েকদিন আগে সানস্ট্রোকে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। মৃতের নাম ভবেশ সিংহদেব (৪৮) ৷ তিনি বিনপুর থানার বাঁদরবনি এলাকার বাসিন্দা। ঝাড়গ্রামের রাধানগড় এলাকায় সানস্ট্রোকে মৃত্যু হয়েছে এক অঙ্গনওয়াড়ি কর্মীরও।

ঝাড়গ্রামে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ডিগ্রি। দিনের পর দিন বাড়ছে মৃত্যুর হার। গরমে হাঁসফাঁস অবস্থা সাধারন মানুষের।বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বেড়ে চলেছে। স্বাস্থ্য দফতরের তরফ থেকে সাধারন মানুষকে সচেতন করা হচ্ছে।বাইরে ঠান্ডা পানীয় খেতে না বলা হচ্ছে এবং রোদে বাড়ি থেকে বেরোতে সাবধান করা হচ্ছে।তবে যে ভাবে গরম বাড়ছে তাতে সাবধান না হলে অঘটন আরও বাড়বে বলেই মনে করছে স্বাস্থ্য দফতর।

RELATED STORIES

RECOMMENDED STORIES