ক্লাসে চিৎকার-চেঁচামেচিতে মত্ত ছাত্ররা, শিক্ষক মগ্ন স্মার্টফোনে

Elina Datta | News18 Bangla
Updated:Aug 28, 2017 05:35 PM IST
ক্লাসে চিৎকার-চেঁচামেচিতে মত্ত ছাত্ররা, শিক্ষক মগ্ন স্মার্টফোনে
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Aug 28, 2017 05:35 PM IST

#জামুরিয়া: শ্রেণীকক্ষে শিক্ষক মশগুল মোবাইলে ৷ সোশ্যাল সাইটের ইতিউতি ঘাঁটতে ব্যস্ত তিনি। আর ছাত্ররা নিজেদের দুষ্টুমিতে মাতিয়ে রেখেছে ক্লাস রুম।

তাতে অবশ্য শিক্ষকের হুঁশ নেই। তিনি এক মনে হোয়াটস অ্যাপ আর ফেসবুক করে চলেছেন। এমন কি তিনি এতটাই মোহবিষ্ট যে তাঁর পিছনে দাঁড়িয়ে স্কুল ছাত্র নানান অশ্লীল অঙ্গভঙ্গি করলেও শিক্ষকের চোখ সরছে না মোবাইল থেকে। জামুড়িয়ার হিন্দী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের এমন ভিডিও এখন ভাইরাল গোটা জামুড়িয়া এলাকায়।

ভিডিওতে দেখা যাচ্ছে ওই বিদ্যালয়ের ইংরাজি বিভাগের শিক্ষক রামকুমার কেশরি নিজের ক্লাসে এসে মোবাইলেই ডুব দিয়েছেন। আর গোটা ক্লাসময় ছাত্ররা নানান দুষ্টুমি, চিৎকার-চেঁচামেচিতে মশগুল হয়ে উঠেছে। শুধু তাই নয় ছাত্রদের মধ্য থেকেই এই ভিডিও কেউ করেছে এমনটাই অনুমান করা যায়। ভিডিও তোলার সময়েও ছাত্ররা নানান অশ্লীল অঙ্গভঙ্গিও করছে এমন ছবিও সামনে এসেছে। সরকারী বিদ্যালয়ের ক্লাসরুমের এমন সামনে আসতে গোটা আসানসোল জুড়ে তোলপাড় হতে শুরু করেছে।

এই ভিডিও প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেছে স্কুল কর্তৃপক্ষ। স্কুলের প্রধান শিক্ষক শম্ভু রজক জানান, ঘটনা খতিয়ে দেখা হবে। প্রশ্ন উঠেছে ওই বিদ্যালয়ের শৃঙ্খলা নিয়েও। যে ভাবে ক্লাসের মধ্যে ছাত্ররা চিৎকার করছিল, তাতে অন্যান্য ক্লাসেও পঠন পাঠনের অসুবিধা হওয়ার কথা। ভিডিওটি প্রকাশ্যে আসার পর যদিও ওই শিক্ষক বলেন, ক্লাস ছাত্ররা অশান্তি করছিল তাদের বুঝিয়ে কোনো সুরাহা না হওয়ায় চুপ করে বসে বাড়ির মোবাইল থেকে আসা মেসেজ দেখছিলাম। যদিও এই ভিডিও তে শিক্ষক থেকে ছাত্রদের ভূমিকায় শিক্ষার মান নিয়ে প্রশ্ন উঠেছে শুরু করেছে।

First published: 03:14:43 PM Aug 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर