আলাদা নয়, আবার একসঙ্গেই ক্লাস করবেন ছাত্র-ছাত্রীরা

Jul 17, 2017 04:09 PM IST | Updated on: Jul 17, 2017 04:09 PM IST

#বীরভূম: স্কুলে ইভটিজিং রুখতে আজব নিয়ম জারি কর্তৃপক্ষের। বীরভূমের কাঁকরতলার বড়রা হাইস্কুলের ছাত্রদের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ জানায় ছাত্রীরা। দু-সপ্তাহ ধরে তিনদিন ছাত্রদের ও তিনদিন ছাত্রীদের স্কুলে আসার নির্দেশ দেন প্রধান শিক্ষক। ঘটনায় বিদ্যালয় পরিদর্শককে তদন্তের নির্দেশ দিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। সোমবার থেকে একসঙ্গেই স্কুল করানোর নির্দেশ দিয়েছেন বিদ্যালয় পরিদর্শক। সিদ্ধান্ত সঠিক হয়নি, মেনেছেন প্রধান শিক্ষক।

ছেলে-মেয়েকে আলাদা রাখলেই নাকি রোখা যাবে ইভটিজিং। এমনই নিদান বীরভূমের কাঁকরতলার বড়রা হাইস্কুলে। ঘটনার সূত্রপাত দু-সপ্তাহ আগে। ছাত্রীদের অভিযোগ, ছাত্ররা মোবাইলে অশ্লীল ফিল্ম দেখে। ছাত্রীদের উত্ত্যক্ত করে। এরপরই স্কুল কর্তৃপক্ষ তিনদিন ছাত্রদের ও তিনদিন ছাত্রীদের স্কুলে আসার নির্দেশ দেন। এই নির্দেশিকায় সমস্যায় পড়ুয়ারা।

আলাদা নয়, আবার একসঙ্গেই ক্লাস করবেন ছাত্র-ছাত্রীরা

ঘটনা জানতে পেরে বিদ্যালয় পরিদর্শককে তদন্তের নির্দেশ দেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

এরপরই সোমবার থেকে একসঙ্গে স্কুল করানোর নির্দেশ দেন বিদ্যালয় পরিদর্শক। সিদ্ধান্ত সঠিক হয়নি বলে মেনে নিয়েছেন প্রধান শিক্ষক।

কিন্তু ইভটিজিং রুখতে ছাত্র ও ছাত্রীদের আলাদা ক্লাস করানো কি আদৌ যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন উঠেছে ৷ সোমবার থেকে ক্লাস করানোর সিদ্ধান্তে খুশি পড়ুয়ারা। যদিও ইভটিজিং সমস্যা কতটা মিটবে। তা নিয়ে প্রশ্ন উঠছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES