কুপ্রস্তাবে সাড়া দিলে তবেই মিলবে বকেয়া বেতন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 14, 2017 08:27 AM IST
কুপ্রস্তাবে সাড়া দিলে তবেই মিলবে বকেয়া বেতন
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 14, 2017 08:27 AM IST

#উলুবেড়িয়া: কুপ্রস্তাবে সাড়া দিলে তবেই মিলবে বকেয়া বেতন। জেলা স্কুল পরিদর্শকের প্রাক্তন সিনিয়র ক্লার্কের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন উলুবেড়িয়ার প্রাইমারি স্কুলের এক শিক্ষিকা। চাকরি পেয়েছেন দু'বছর আগে। কিন্তু আজও হাতে আসেনি প্রথম দু'মাসের এরিয়ারের টাকা। কোনও সুরাহা না মেলায় মুখ্যমুন্ত্রীকে চিঠি দিয়েছেন শিক্ষিকা। যদিও যাবতীয় অভিযোগ উড়িয়েছেন ADI-এর প্রাক্তন কর্মী।

২০১৪-র ১৬ ডিসেম্বর উলুবেড়িয়ার একটি প্রাইমারি স্কুলে শিক্ষিকার চাকরি পান আদিবাসী মহিলা। সব কাগজপত্র তৈরি না হওয়ায়, দু হাজার পনেরোর জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বেতন পাননি ওই শিক্ষিকা। পরে যা এরিয়ার হিসেবে পাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু চাকরির দু'বছর কেটে গেলেও হাতে আসেনি সেই এরিয়ার। এর জন্য ADI-এর প্রাক্তন হেড ক্লার্ক সমীর মুখোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন শিক্ষিকা। বকেয়া বেতন পেতে তাঁর থেকে ঘুষ চাওয়া হয়। তা দিতে রাজি না হওয়ায় কুপ্রস্তাব দেওয়া হয় বলেও অভিযোগ।

উলুবেড়িয়ার মহিলা থানায় অভিযোগ জানান শিক্ষিকার স্বামী। পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়ায় জেলাশাসক, শিক্ষা দফতর এমনকি মহিলা কমিশনেও লিখিত অভিযোগ জানানো হয়। কিন্তু কারও তরফে কোনও সাড়া না মেলায় শেষমেষ মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন শিক্ষিকা।

গত ডিসেম্বর মাসে অবসর নিয়েছেন সমীর মুখোপাধ্যায়। যাবতীয় অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি। তাঁর দাবি, নির্দিষ্ট কিছু কাগজপত্র দেখাতে না পারায় বকেয়া বেতন পাননি এই শিক্ষিকা।

স্কুল শিক্ষা দফতরে পালটা অভিযোগ জানিয়েছেন সমীরবাবুও। অন্যদিকে সুরাহা পেতে মুখ্যমন্ত্রীর দিকেই তাকিয়ে আছেন উলুবেড়িয়ার শিক্ষিকা।

First published: 08:27:58 AM Jan 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर