মেয়ের অপারেশন করাতে এসে হারাল সর্বস্ব, বাংলাদেশির দিকে সাহায্যের হাত ‘বন্ধু’ পুলিশ

Elina Datta | News18 Bangla
Updated:Sep 08, 2017 02:32 PM IST
মেয়ের অপারেশন করাতে এসে হারাল সর্বস্ব, বাংলাদেশির দিকে সাহায্যের হাত  ‘বন্ধু’ পুলিশ
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Sep 08, 2017 02:32 PM IST

 #কলকাতা: অকারণে গ্রেফতার, ভুয়ো মামলা, ঘন ঘন ফাইন নেওয়া। পুলিশের বিরুদ্ধে কতই না অভিযোগ থাকে। কিন্তু এই পুলিশই যে বড় বন্ধু হতে পারে, তার প্রমাণ দিল হাওড়ার গোলাবাড়ির থানার পুলিশ। কারণ তাদের উদ্যোগেই হারিয়ে যাওয়া সর্বস্ব ফিরে পেলেন বাংলাদেশের নাগরিক।

১২ বছরের মেয়ের ব্রেন টিউমার অপারেশনের জন্য ভারতে এসেছেন বাংলাদেশের নাগরিক মহম্মদ নুরউদ্দিন আহমেদ। বুধবার সপরিবারে বিমানবন্দর থেকে ট্যাক্সিতে করে হাওড়া যান তিনি। ট্রেন ধরে চেন্নাই যাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎই খেয়াল পড়ে, একটি ব্যাগ ফেলে এসেছেন ট্যাক্সিতে। ওই ব্যাগেই ছিল টাকাপয়সা, জরুরি কাগজপত্র। এরপর গোলাবাড়ি থানায় যোগাযোগ করেন তাঁরা।

প্রথমে হাওড়া স্টেশন চত্বরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। অটোমেটিক নম্বর প্লেট রিকগনিশন বা ANPR ক্যামেরার মাধ্যমে উদ্ধার হয় ট্যাক্সির নম্বর। খোঁজ মেলে ট্যাক্সি মালিকের। উদ্ধার হয় ব্যাগ।

এরইমধ্যে বুধবার ট্রেন মিস করেন নুরউদ্দিন, মাফিজারা। রাতে গোলাবাড়ি থানাতেই থাকতে দেওয়া হয়। এমনকি বেঙ্গালুরু যাওয়ার টিকিটের ব্যবস্থা করে দেওয়ার জন্য হাওড়ার DRM-এর সঙ্গেও যোগাযোগ করে পুলিশ। যতদিন না ট্রেনের টিকিট মিলছে, ততদিন পুলিশের তত্ত্বাবধানে সপরিবারে হোটেল থাকবেন নুরউদ্দিন।

First published: 02:32:02 PM Sep 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर