পুলিশের তৎপরতায় ফাঁস হয়ে গেল কয়েকশো কোটি টাকার চিটফান্ড জালিয়াতি

Feb 16, 2017 05:14 PM IST | Updated on: Feb 16, 2017 05:15 PM IST

#জগদ্দল: কেঁচো খুঁড়তে বেরিয়ে এল কেউটে। গোপন সূত্রে খবর পেয়ে কল্যাণী হাইওয়ের ধারে একটি হোটেলে হানা দিয়ে জগদ্দল থানার পুলিশ ধরে ফেলল কয়েকশো কোটি টাকার চিটফান্ড জালিয়াতির এক পান্ডাকে।

প্রথমে জগদ্দল থানার পুলিশ খবর পায় ওই হোটেলে ভিন রাজ্যের বাসিন্দাদের আটকে রাখা হয়। এরপর তারা পুরো হোটেল ঘিরে ফেলে ও ১০-১২ জন ভিন রাজ্যের বাসিন্দাদেরকে উধার করে ৷ তাদের কাছ থেকেই জানতে পারেন চিটফান্ডের জালিয়াতির বিষয় ৷ জানতে পারেন ইউকন্স ইনফোটেড লিমিটেড নামে একটি সংস্থা সারা ভারতবর্ষে প্রায় ৫০টি কোম্পানি  খুলেছে। মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করেছেন।

পুলিশের তৎপরতায় ফাঁস হয়ে গেল কয়েকশো কোটি টাকার চিটফান্ড জালিয়াতি

কোম্পানিতে যে গ্রাহকরা টাকা রেখেছিল তারা সেই ফেরত নিতে এসেই বিপদ হয় ৷ টাকা চাইতে  উল্টে তাদের বিপদে ফেলেন কোম্পানির মালিকের দলবল। তাদের প্রাণনাশের হুমকিও দেয় এবং আটকে রাখা হয়।

এদিকে যেমন  জগদ্দল থানার পুলিশের তৎপরতায় ভিন রাজ্যের বাসিন্দারা যেমন টাকা ফেরৎ পাওয়া আশার আলো দেখছে তেমনি ফাঁস হয়ে গেল চিটফান্ড জালিয়াতি।

পুলিশ প্রতিক চক্রবত্তী নামে কোম্পানির এক মালিককে গ্রেফতার করেন। ব্যারাকপুর কোটে তুললে তাদের ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES