নার্সের অভাবে হাসপাতালে বন্ধ রোগী ভর্তি !

Jun 15, 2017 09:05 PM IST | Updated on: Jun 15, 2017 09:05 PM IST

#আসানসোল: একদিকে যখন রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতিতে জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই অন্যদিকে দেখা গেল নার্সের অভাবে বন্ধ হয়ে গেল রোগী ভর্তি।

ঘটনাস্থল আসানসোলের বরাকর স্বাস্থ্য কেন্দ্র। এর ফলে চরম সমস্যায় পড়েছেন রোগীরা। বরাকর স্বাস্থ্য কেন্দ্রে। এখানে ৬ জন নার্সের থাকা দরকার কিন্তু বর্তমানে রয়েছেন মাত্র দু’জন নার্স। এখানে প্রত্যেকদিনই বহু রোগী ভর্তি হত। যার মধ্যে মুলত প্রসুতি বিভাগেই বেশি ভর্তি হতেন। কিন্তু বুধবার সকাল থেকেই এই স্বাস্থ্য কেন্দ্রে রোগী ভর্তি নেওয়া বন্ধ হয়ে যায়।

নার্সের অভাবে হাসপাতালে বন্ধ রোগী ভর্তি !

এই স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক অনির্বাণ রায় জানান, নার্সের অভাবের কারনেই রোগী ভর্তি নেওয়া হচ্ছে না। বিষয়টি জেলা স্বাস্থ্য আধিকারিককে জানানো হয়েছে।তবে হঠাৎ করে রোগী ভর্তি বন্ধ হওয়ায় চরম সমস্যায় পড়েছেন রোগীর পরিজনরা। এদিন দেখা গেল বহু রোগীকে ভর্তি না করে আসানসোল জেলা হাসপাতালে স্থানান্তরিত করে দিয়েছে। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন স্বাস্থ্য ব্যবস্থা উন্নতিতে বিশেষ জোর দিয়েছেন। এমনকী, হাসপাতালগুলিতে সারপ্রাইজ ভিজিট করছেন। তখনই বরাকর স্বাস্থ্য কেন্দ্রে অন্য এই চিত্র দেখা গেল। তাই কখন এই সমস্যার সমাধান হয় সেটাই এখন দেখার। দিনে ভর্তি না হলেও রাতে জরুরি ক্ষেত্রে রোগী ভর্তি নেওয়া হবে বলে জানিয়েছেন ওই স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক অনির্বাণ রায়।

RELATED STORIES

RECOMMENDED STORIES