ফের জনতা-পুলিশ সংঘর্ষে উত্তাল আউশগ্রাম, শান্তি ফেরাতে তৎপর নবান্ন

Jan 29, 2017 08:16 AM IST | Updated on: Jan 29, 2017 08:16 AM IST

#বর্ধমান: একদিকে তদন্ত। অন্যদিকে শান্তি প্রক্রিয়া। অশান্ত আউশগ্রামকে বাগে আনতে দ্বিমুখী কৌশল নিয়েছে পুলিশ-প্রশাসন। থানায় হামলার পিছনে কারা? মূল মাথাদের খোঁজে তদন্তে নেমেছে জেলা পুলিশ। অন্যদিকে আউশগ্রামের শুখাডাঙায় আদিবাসীদের সঙ্গে শান্তি-বৈঠক করে জেলা প্রশাসন। সমস্যা স্থানীয়ভাবে মেটানোর নির্দেশ দিয়েছে নবান্নও।

হামলার কয়েকঘণ্টার মধ্যেই অপারেশন-আউশগ্রামে নেমে পড়ল জেলা প্রশাসন। শনিবার সন্ধেয় আউশগ্রামের আদিবাসী অধ্যুষিত শুখাডাঙায় গ্রামবাসীদের সঙ্গে বৈঠক করনে জেলাশাসক , পুলিশ সুপার ও বর্ধমান রেঞ্জের আইজি  রাজেশ কুমার সিং। বৈঠকে এলাকায় শান্তি বজায় রাখার আবেদন জানানো হয়।

ফের জনতা-পুলিশ সংঘর্ষে উত্তাল আউশগ্রাম, শান্তি ফেরাতে তৎপর নবান্ন

আলোচনার পাশাপাশি কাদের ইন্ধনে এদিন থানায় হামলা চলল, তাও খতিয়ে দেখছে পুলিশ।

এদিনের হামলার সঙ্গে আদিবাসীরা জড়িত নন বলেই দাবি শুখাডাঙার বাসিন্দাদের।

আউশগ্রামে শান্তি ফেরাতে তৎপর নবান্নও। এদিন নবান্নের তরফে জেলাপ্রশাসনকে নির্দেশ দেওয়া হয় সাধারণ মানুষের দাবিকে গুরুত্ব দেওয়ার। পাশাপাশি স্থানীয়স্তরে সমস্যা মেটানোরও বার্তা দেয় নবান্ন।

শনিবার ফের পুলিশি মদতে সরকারি স্কুলের জমি দখলের অভিযোগে আউশগ্রাম থানায় হামলা চালায় উত্তেজিত জনতা। বিক্ষুব্ধদের বেধড়ক মারে কেঁদেই ফেলেন এক পুলিশকর্মী। পরিস্থিতি মোকাবিলায় বিশাল পুলিশ বাহিনী এবং র‍্যাফ মোতায়েন করা হয়। জনতা-পুলিশ খণ্ডযুদ্ধে অঘোষিত বনধের চেহারা নিয়েছে আউশগ্রামে।

RELATED STORIES

RECOMMENDED STORIES