পাহাড়ে শান্তি ফেরানোর বার্তা মুখ্যমন্ত্রীর

Aug 01, 2017 04:10 PM IST | Updated on: Aug 01, 2017 04:10 PM IST

#চোপড়া: পাহাড়ে শান্তি ফেরাতে ফের আলোচনায় বসার আহ্বান মুখ্যমন্ত্রীর। উত্তর দিনাজপুরের চোপড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, পাহাড় আন্দোলনের আঁচে পুড়ছেন সাধারণ মানুষ। পরিস্থিতির মোড় ঘোরাতে মোর্চা-সহ অন্যান্য রাজনৈতিক দলগুলিকেও এগিয়ে আসার বার্তা দিয়েছেন তিনি। জঙ্গি আন্দোলন চালিয়েছে দার্জিলিঙের পর্য়টন শিল্প ধ্বংস না করার আবেদনও করেছেন মুখ্যমন্ত্রী।

প্রায় পঞ্চাশ দিন ধরে পাহাড়ে হিংসাত্মক আন্দোলন জারি মোর্চার। এমন পরিস্থিতি থেকে মুক্তির উপায় কী? ফের পাহাড়ের রাজনৈতিক দলগুলিকে শান্তি ফেরানোর বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, ধ্বংসাত্মক রাজনীতি ছেড়ে আলোচনার টেবলে বসুক মোর্চা।

পাহাড়ে শান্তি ফেরানোর বার্তা মুখ্যমন্ত্রীর

শিকেয় পাহাড়ের পর্যটন শিল্প। লাগাতার বনধের জেরে শিকেয় উঠেছে দার্জিলিঙের পর্যটন শিল্প। সেই ব্যবসার সঙ্গে জড়িত বহু মানুষ কার্যত বেকার। সাধারণ মানুষের কাজকর্ম। এমন পরিস্থিতি থেকে মুক্তির উপায় কী?

পাহাড়ে শান্তি ফেরাতে নাম না করে ফের মোর্চাকে বার্তা মুখ্যমন্ত্রীর। চোপড়ার জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, পাহাড়ে স্বাভাবিক জীবন ফিরে আসুক। এজন্য পাহাড়ের রাজনৈতিক দলগুলিকে এগিয়ে আসার বার্তা দিয়েছেন তিনি। রাজনীতি করতেই আন্দোলন করা হচ্ছে বলেও তোপ দেগেছেন তিনি। তাঁর মন্তব্য, দার্জিলিং একটি আন্তর্জাতিক ব্রান্ড, তা যেন নষ্ট না হয়।

RELATED STORIES

RECOMMENDED STORIES