লালগড়ে উদ্ধার ল্যান্ডমাইন !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 28, 2017 11:13 AM IST
লালগড়ে উদ্ধার ল্যান্ডমাইন !
প্রতীকি ছবি
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 28, 2017 11:13 AM IST

#লালগড়: ল্যান্ডমাইন উদ্ধার। লালগড়ের সালুকা থেকে চ্যালেঞ্জার ল্যান্ডমাইন উদ্ধার করল CRPF-এর ৬৬ নম্বর ব্যাটেলিয়ান। স্থানীয় সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে সালুকার উপস্বাস্থ্য কেন্দ্রের পিছন থেকে মাইনটি উদ্ধার করে তারা। লালগড় আন্দোলনের সময় মাইনটি পুঁতে রাখা হয়েছিল বলে CRPF এর অনুমান ।

বৃহস্পতিবার তারা মাইনটি উদ্ধার করে দেখতে পায় যে মাইনটি তাজা আছে পরে সেটিকে ব্লাস্ট করিয়ে নিষ্ক্রিয় করা হয়। অপর দিকে  ছত্তিশগড়ে মাওবাদী হামলার পর তৎপর রাজ্য পুলিশ। আধিকারিকদের নিয়ে বৈঠক করেন আই জি । ছত্তিশগড়ের সুকমাতে মাওবাদী হানায় ২৬ জন জওয়ান নিহত হওয়ার পর তৎপর হল রাজ্য পুলিশ।তড়িঘড়ি পুলিশ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন আইজি।

একসময় মাওবাদীদের আঁতুড়ঘর ছিল জঙ্গলমহল ৷ ঝাড়গ্রাম জেলার অন্তরাজ্য সীমানা এলাকায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।বৃহস্পতিবার রাজ্য পুলিশের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র ঝাড়গ্রাম জেলা পুলিশের আধিকারিকদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সারেন।পুলিশ সুত্রে জানা গিয়েছে মাওবাদী তৎপরতা, সীমান্ত এলাকায় তাদের গতিবিধি কি ? ছত্তিশগড়ে মাওবাদী হামলার ঘটনার পর তাদের অবস্থান কি ? এই সমস্ত বিষয় গুলি বৈঠকে উঠে এসেছে।

এছাড়া ছত্তিশগড়ে ঘটনার পর আইজি জেলা পুলিশ কর্তাদের নির্দেশ দিয়েছেন বেলপাহাড়ী-সহ ঝাড়খন্ড, ওড়িশা-সংলগ্ন এলাকায় পুলিশকে বিশেষ ভাবে তৎপর থাকার জন্য।এছাড়া বেলপাহাড়ি ,জাম্বনী, লালগড় ওড়িশা সীমান্ত এলাকার নয়াগ্রাম,গোপিবল্লভপুর থানা এলাকায় থাকা পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প গুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে।ঝাড়গ্রাম জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন, আইজি ঝাড়গ্রামের নতুন পুলিশ সুপার অভিষেক গুপ্তার সঙ্গে দেখা করে জেলার সঠিক অবস্থান বুঝতে বৈঠক করেছেন। তবে ঝাড়গ্রাম জেলাতে অতীতে ঘটে যাওয়া মাওবাদী হিংসা ও খুনোখুনির ঘটনাকে সামনে রেখে কোন ঝুঁকি নিতে রাজি নয় পুলিশ।সেই কারনে জেলার নিরাপত্তা বিষয়টি বৈঠকে প্রাধান্য পেয়েছে।এদিন ঝাড়গ্রাম পুলিশ সুপারের অফিসে বৈঠকে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার অভিষেক গুপ্তা, অতিরিক্ত পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাত,মহকুমা পুলিশ আধিকারিক বিবেক ভার্মা-সহ অন্যান্য আধিকারিকরা।

 

First published: 08:55:25 AM Apr 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर