নিজেই নিজের ডিগ্রি মুছলেন, জানালেন তিনি ডাক্তার নন, ‘নাপিত’ !

Jun 08, 2017 08:58 AM IST | Updated on: Jun 08, 2017 09:02 AM IST

#কাটোয়া: যা চলছে চারদিকে। যে কোনওদিন ধরা পড়তে পারেন। সেভাবে মানসিক প্রস্তুতিও নিচ্ছেন। তবু তার আগে সাইনবোর্ড থেকে নিজের ডিগ্রি মুছে দিলেন কাটোয়ার প্রিয়লাল শীল। পরিষ্কার জানিয়ে দিলেন, তিনি ভুয়ো ডাক্তার। তাঁর এমডি , গোল্ডমেডেলিস্টের ডিগ্রিও ভুয়ো। খবর সম্প্রচারের পরই অবশ্য গা ঢাকা দিয়েছেন বছর ষাটেকের ডাক্তারবাবু। দশ বছর ধরে কাটোয়ায় ডাক্তারি করা প্রিয়লাল শীলের এই কাণ্ডে হতবাক রোগীরা।

ডাক্তারি করছেন প্রায় আটত্রিশ বছর। তার মধ্যে প্রায় ১০-১২ বছর কেটেছে কাটোয়ায়। সার্কাস ময়দানের ওষুধের দোকান লাগোয়া চেম্বারেই জমজমাট পসার। হবে নাই বা কেন? নামের পাশে গালভারি ডিগ্রি। নেচারোপ্যাথি, হাড়, শিরা, চর্মরোগ, সুগারের চিকিৎসায় বিশেষজ্ঞ। ফলে রোগীর কমতি হয়নি কখনও। সেই তিনি কি না নিজের হাতে নিজেরই ডিগ্রি মুছে দিলেন !

নিজেই নিজের ডিগ্রি মুছলেন, জানালেন তিনি ডাক্তার নন, ‘নাপিত’ !

কখনও শুভেন্দু ভট্টাচার্য , কখনও অজয় তিওয়ারি। কখনও আবার কাটোয়ারই সত্যবান মণ্ডল। একের পর এক ধরা পড়ছেন জাল ডাক্তার। তাই আর মায়া না বাড়িয়ে মুছেই দিলেন নিজের সাধের ডিগ্রি। কে এই প্রিয়লাল শীল ?

কে প্রিয়লাল শীল ?

----পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর পলাশপুলি গ্রামে বাসিন্দা

----পারিবারিক সেলুনের ব্যবসা আছে

----ছাত্র থাকাকালীন নিজেও সেলুনে কাজ করতেন

---তারপর কিছুদিন ফিজিওথেরাপি করতেন

----ডাক্তারির জাল সার্টিফিকেট জোগাড় করে শুরু করেন ডাক্তারি

-----৩৮ বছর ধরে কাটোয়াসহ বিভিন্ন জায়গায় ডাক্তারি করেছেন পি এল শীল

শিক্ষাগত যোগ্যতা জানতে চাইলে, কখনও বলছেন ক্লাস এইট পাস। কখনও দাবি, কলেজে পড়েছেন। তবে ডিগ্রি মুছে ফেলার পরও কিন্তু বহাল তবিয়েতে রোগী দেখেছেন। এমন ঘটনায় হতবাক প্রতিবেশীরা।

katwa fake doctor priyo 5

খবর সম্প্রচারের পর থেকেই খোঁজ নেই কীর্তিমান ডাক্তারের। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন CMOH প্রণবকুমার রায়। এদিকে, কাটোয়ায় ভুয়ো ডাক্তার সত্যবান মণ্ডলের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করল জেলা স্বাস্থ্য দফতর । সার্টিফিকেট যাচাই করতে আজ, বৃহস্পতিবার বেলা এগারোটায় সহকারী স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে। এই নিয়ে নোটিস টাঙানো হল সত্যবান মণ্ডলের বন্ধ চেম্বারে। অন্য একটি নোটিস পাঠানো হয়েছে তাঁর এক আত্মীয়ের কাছে।

katwa fake doctor priyo 6

দালাল মারফত রোগী ধরেন এই ধরণের ভুয়ো ডাক্তাররা। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন আইএমএ কাটোয়া শাখার সেক্রেটারি।

একের পর এক খোঁজ মিলছে ভুয়ো ডাক্তারের। তাই আর অপেক্ষা করার রিস্ক নেননি । নিজেই নিজের ডিগ্রি মুছে বাঁচতে চাইলেন বর্ষীয়ান ডাক্তারবাবু।

RELATED STORIES

RECOMMENDED STORIES