দালালচক্রের সঙ্গে যুক্ত রয়েছে প্যাথলজি, ওষুধের দোকান থেকে চিকিৎসকরা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 03, 2017 02:18 PM IST
দালালচক্রের সঙ্গে যুক্ত রয়েছে প্যাথলজি, ওষুধের দোকান থেকে চিকিৎসকরা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 03, 2017 02:18 PM IST

#রামপুরহাট: চিকিৎসায় গাফিলতি বা বেসরকারি হাসপাতালের দাদাগিরির  অভিযোগের মধ্যেই এবার নতুন অভিযোগ। হাসপাতালের ভিতরেই দালাল  চক্রের অভিযোগ উঠল। প্যাথলজি থেকে শুরু করে ওষুধের দোকান, এমনকি  দালাল চক্রে বাদ যায়নি চিকিৎসকরাও। এই অরাজকতার ছবি রামপুরহাট  জেলা হাসপাতালের।

ঝাড়খণ্ড, মুর্শিদাবাদ থেকে প্রায় কয়েকশো মানুষ প্রায়ই আসেন রামপুরহাট জেলা হাসপাতালে। সেই সব রোগী বা রোগীর পরিবারকে ঠকাতে একদল দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে হাসপাতালে। অভিযোগ, হাসপাতালে পা রাখা মাত্রই রোগীদের কাছে মসিহা হয়ে ছুটি আসছে দালাল চক্রের প্রতিনিধিরা।  তারপরেই ভুল বুঝিয়ে নির্দিষ্ট ওষুধের দোকান থেকে প্যাথোল্যাব নিয়ে যাওয়া হচ্ছে তাদের। এবার এই দালাল চক্রের সঙ্গে যুক্ত হয়েছেন কয়েকজন চিকিৎসকও।  হাসপাতালের আউটডোরে রোগী দেখার সময়েই, হাতে গুঁজে দেওয়া হচ্ছে ডাক্তাদের ভিজিটিং কার্ড। চেম্বারে গেলে ভাল চিকিৎসা মিলবে বলে প্রলোভন  দেখানো হচ্ছে।

ঘটনা জানাজানি হতেই দালাল চক্রের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস  দিয়েছেন হাসপাতালের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ব্রজেশ্বর মজুমদার। রাজ্যের  স্বাস্থ্য ব্যবস্থাকে সঠিক দিশা দিতে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই কড়া দাওয়াইয়ে কতটা কাজ হবে রামপুরহাট জেলা হাসপাতালের এখন সেটাই দেখার।

First published: 02:17:26 PM Mar 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर