ব্লাড ক্যানসারে আক্রান্ত গরিব ছাত্রকে চাঁদা তুলে অর্থ সাহায্য স্কুল-পড়ুয়াদের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:May 05, 2017 08:03 PM IST
ব্লাড ক্যানসারে আক্রান্ত গরিব ছাত্রকে চাঁদা তুলে অর্থ সাহায্য স্কুল-পড়ুয়াদের
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:May 05, 2017 08:03 PM IST

#হলদিয়া: ব্রজলাল চকে ব্লাড ক্যানসারে আক্রান্ত এক গরিব ছাত্রের চিকিৎসার খরচ জোগাড় করতে পথে নেমেছে স্কুল পড়ুয়ারা। ক্যানসার আক্রান্ত অর্ণব প্রামাণিক হলদিয়ার চকদ্বীপা হাইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র। তার বাড়ি চৈতন্যপুর সংলগ্ন বাজিতপুর গ্রামে। বর্তমানে সে পন্ডিচেরীর জিপমার হসপিটালে চিকিৎসাধীন।

ছাত্রের বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এজন্য প্রায় ১২লক্ষ টাকা খরচ হবে। সেই টাকার কিছু কিছু করে সংগ্রহ করে পরিবারের হাতে তুলে দিতে পথে নেমেছিল স্কুলের ছাত্রছাত্রীরা। আজ স্কুল পড়ুয়াদের সংগ্রহের ৬০ হাজার টাকা তুলে দেওয়া হয় পরিবারের হাতে। চকদ্বীপা হাইস্কুল-সহ এলাকার বিভিন্ন স্কুলের পড়ুয়ারা অর্ণবকে বাঁচানোর আবেদন নিয়ে ব্রজলালচক বাজারে মিছিল করে অর্থ সংগ্রহ অভিযান করে।

আজ স্কুলে প্রার্থনা শুরুর আগে ছাত্রছাত্রীরা আক্রান্ত অর্নবের দাদু শঙ্করী প্রামানিকের হাতে ৬০ হাজার টাকা তুলে দেয়। ছাত্রছাত্রী ও স্কুলের শিক্ষক শিক্ষিকা, অশিক্ষক কর্মচারীরাও তাদের সাধ্যমত অর্থ তুলে দেওয়ার কথা দেয়। স্কুলের ছাত্রছাত্রীরা আরও অর্থ সংগ্রহ করে পরিবারের হাতে তুলে দেওয়ার কথাও দেন স্কুল পড়ুয়ারা। এদিন অর্ণবের দাদু শঙ্করী প্রামাণিক বলেন, হঠাৎ জ্বরের চিকিৎসা করাতে গিয়ে আমার নাতির এই রোগ ধরা পড়ে। গত ১ মার্চ রোগটি শণাক্ত হয়। সঙ্গে সঙ্গে আমরা ধার-দেনা করে পন্ডিচেরীতে নিয়ে যাই চিকিৎসার জন্য। ইতিমধ্যে একে দুটি কেমোথেরাপি দেওয়া হয়েছে। বোনম্যারো ট্রান্স প্ল্যান্ট করার জন্য প্রায় ১২লক্ষ টাকা লাগবে। আমরা খবুই সাধারণ পরিবার। স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক ও সাধারণ মানুষ যেভাবে আমাদের অসহায়তার পাশে দাঁড়িয়ে তার জন্য সকলকে ধন্যবাদ জানাই।

First published: 08:03:29 PM May 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर