প্রধানশিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, গ্রেফতারির দাবীতে রাস্তা অবরোধ

Elina Datta | News18 Bangla
Updated:Jan 24, 2017 01:03 PM IST
প্রধানশিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, গ্রেফতারির দাবীতে রাস্তা অবরোধ
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 24, 2017 01:03 PM IST

#বাঁকুড়া:  প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন তহবিলের টাকা তছরুপের অভিযোগ ছিলই । জেলা স্কুল শিক্ষা দফতর সেই অভিযোগের তদন্তে নামতেই প্রধান শিক্ষক স্কুল থেকে প্রামান্য নথি সরানোর চেষ্টা করছিলেন ৷ এই অভিযোগে এলাকার মানুষ সোমবার প্রধান শিক্ষককে ঘেরাও করে রেখে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন । কিন্তু তারপরও প্রধান শিক্ষককে পুলিশ গ্রেফতার না করায় মঙ্গলবার সকাল থেকে লাগাতার পথ অবরোধ শুরু করলেন স্কুলের ছাত্র ছাত্রী ও স্থানীয় গ্রামের মানুষ । ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার শালতোড়া থানার চাঁদড়া মোড়ে ।

বাঁকুড়ার শালতোড়া থানার চাঁদড়া কল্যাণ সংঘ হরিজন হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামাপদ মুখোপাধ্যায় এর বিরুদ্ধে স্কুলের একাধিক তহবিলের টাকা তছরুপ ও ছাত্র ছাত্রীদের কাছ থেকে অযৌক্তিক ভাবে মোটা অঙ্কের টাকা আদায়ের অভিযোগে উঠেছে ৷ তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অভিযোগে সরব হয়েছেন স্কুলের পরিচালন সমিতি , ছাত্র ছাত্রী , অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা ।

সম্প্রতি তাঁরা স্কুল শিক্ষা দফতরে ও অনগ্রসর শ্রেণী কল্যাণ দফতরে এই বিষয়ে লিখিত অভিযোগও জানান । ঘটনায় তদন্তের নির্দেশ দেয় স্কুল শিক্ষা দফতর । তদন্ত শুরু হতেই গতকাল স্কুল ছুটির পর গোপনে ওই প্রধান শিক্ষক স্কুল থেকে প্রামাণ্য নথি সরিয়ে ফেলার চেষ্টা করছিলেন ৷ এই অভিযোগে প্রধান শিক্ষককে স্কুলের মধ্যেই আটকে রেখে তাঁর গ্রেফতারের দাবিতে সরব হন এলাকার মানুষ ও পরিচালন সমিতি ।

খবর পেয়ে শালতোড়া থানার পুলিশ ওই প্রধান শিক্ষককে থানায় নিয়ে যায় । অভিভাবক ও স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরও ওই প্রধান শিক্ষককে পুলিশ গ্রেফতার করেনি বলে অভিযোগ । পুলিশের এই ভূমিকায় ক্ষুব্ধ এলাকার মানুষ অভিযুক্ত প্রধান শিক্ষক শ্যামাপদ মুখোপাধ্যায়ের গ্রেফতারের দাবিতে আজ সকাল থেকে ছাতনা গঙ্গাজলঘাঁটি রাস্তায় চাঁদড়া মোড়ের কাছে পথ অবরোধ শুরু করেন । পথ অবরোধে সামিল হয় স্কুলের পড়ুয়ারাও । প্রধান শিক্ষককে অপসারণ ও গ্রেফতার না করা পর্যন্ত এই অবরোধ চলবে বলে জানিয়েছেন অবরোধকারীরা ।

First published: 01:03:23 PM Jan 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर