ওঝার ঝাড়ফুঁক, সাপের কামড়ে মৃত্যু হল এক যুবতীর

Elina Datta | News18 Bangla
Updated:Jul 23, 2017 05:15 PM IST
ওঝার ঝাড়ফুঁক, সাপের কামড়ে মৃত্যু হল এক যুবতীর
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jul 23, 2017 05:15 PM IST

#ক্যানিং : ওঝা গুনিনের ঝাড় ফুঁকে মৃত্যু হল এক সাপে কাটা রোগীর ।নিহতের নাম জ্যোৎস্না হালদার। বয়স ১৭ বছর। ঘটনা ঘটেছে দক্ষিন ২৪ পরগনার ক্যানিংয়ে ৷

বাহিরশোনা থানা এলাকায় স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, রবিবার সকালে দুই বোন এলাকায় তাল কুড়াতে গিয়েছিল । যখন তাল কুড়াতে যায় তখনও সূর্যের আলো ভালো করে ফোটেনি । গাছের নিচে তাল কুড়াতে বড় বোন নামলেই পায়ে ছোবল দেয় সাপে। কি সাপে কামড়েছে তা বুঝে ওঠার আগেই দুই বোন সাপে কাটা অংশের উপর ওড়না দিয়ে বেঁধে দেয় তার পর স্থানীয় এক ওঝার কাছে নিয়ে যায় । সাপে কাটা রোগীকে বাড়িতে বসিয়ে গোল মরিচ ও বিভিন্ন গাছগাছড়া খাওয়ান বলে অভিযোগ।

এরপর ওই সাপে কাটা রোগী বমি করতে শুরু করলে ওই ওঝা পরিবারকে হাসপাতালে নিয়ে যেতে বলেন । ততক্ষণ রোগীর অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে। ক্যানিং মহকুমা হাসপাতালে আনার কিছুক্ষণ পরে মৃত্যু হয় ওই রোগীর ।

এ বিষয়ে মৃতার বাবা অনন্ত হালদার বলেন , এলাকায় বিষহীন সাপ কামড়ালে ওই ওঝার কাছে নিয়ে যাওয়া হয় । সেই বুঝে আমরাও নিয়ে গিয়েছিলাম। কিন্তু একটা সময় পর ওঝাই হাসপাতালে নিয়ে যেতে বলেন। ওঝার কাছে না নিয়ে এক বারেই হাসপাতালে নিয়ে গেলে রুগীকে বাঁচানো যেত।'' হাসপাতাল থেকে দেহটি ময়না তদন্তের জন্য নিয়ে যায় ক্যানিং থানার পুলিশ ।

First published: 05:15:29 PM Jul 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर