স্কুলের শৌচাগারে ছাত্রীরা গেলেই দেখা মিলছে অশরীরী আত্মার !

Aug 01, 2017 09:21 AM IST | Updated on: Aug 01, 2017 12:07 PM IST

#বাঁকুড়া: ছাত্রীরা স্কুলের শৌচাগারে গেলেই দেখা মিলছে গলায় ফাঁস লাগানো ভূতের ! আবার ওই টয়লেটেই শিক্ষক বা কোনও ছাত্র ঢুকলে গায়েব হয়ে যাচ্ছে সেই অশরীরী আত্মা । ফের ছাত্রীরা গেলেই আবার স্বমহিমায় ফিরে আসছে ভূত ।

গত শনিবার থেকে বাঁকুড়ার কোতুলপুর ব্লকের মির্জাপুর হাইস্কুলে এই আজব কান্ডে রীতিমত সোরগোল পড়ে যায় জেলা জুড়ে । টয়লেটে গিয়ে শুক্র ও শনিবার মিলিয়ে মোট ১৬ জন ছাত্রী আতঙ্কে অসুস্থও হয়ে পড়ে । পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে আতঙ্কে অনেকে ছাত্রীই স্কুলমুখো হচ্ছিল না । ভূতের আতঙ্ক ছাত্রীদের মধ্যে ক্রমশ গণ হিস্টিরিয়ার চেহারা নিচ্ছে বুঝতে পেরে খবর দেওয়া হয় কোতুলপুর গ্রামীণ হাসপাতালে । সেখান থেকে মেডিক্যাল টিম স্কুলে গেলেও তাঁরা তেমন কিছু খুঁজে পাননি । বিষয়টি সংবাদ মাধ্যমের মাধ্যমে জানাজানি হতেই নড়েচড়ে বসে বিভিন্ন মহল । সোমবার স্কুলে যান যুক্তিবাদী সমিতির সদস্যরা । তাঁরা ছাত্রীদের কাউন্সেলিং ও বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মধ্য দিয়ে বোঝান যে ভূতের বাস স্কুলের টয়লেটে নয় , ভূত বাসা বেঁধেছে ছাত্রীদের মনে ।

স্কুলের শৌচাগারে ছাত্রীরা গেলেই দেখা মিলছে অশরীরী আত্মার !

Representational Image

ঘটনার সূত্রপাত গত শুক্রবার । আচমকাই টয়লেট থেকে বেরিয়ে এক ছাত্রী অসুস্থ বোধ করতে শুরু করে । জিজ্ঞাসাবাদ করায় জানা যায় টয়লেটের মধ্যে ওই ছাত্রী অস্বাভাবিক কিছু দেখেছে । বিষয়টি জানাজানি হতেই টয়লেটে যাওয়া ছাত্রীরা একে একে অসুস্থ হতে শুরু করে । কয়েকজনকে কোতুলপুর গ্রামীন হাসপাতালেও নিয়ে যাওয়া হয় । শনিবারও একই ঘটনা ঘটে । সোমবার যুক্তিবাদী সমিতির সদস্যরা স্কুলে গিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান ও ছাত্রীদের কাউন্সেলিং করেন । নিজেরা তদন্ত করে এই গণহিস্টিরিয়ার কারণও খুঁজে বের করেছেন তাঁরা । তদন্তে জানা গিয়েছে বেশ কিছুদিন আগে ওই স্কুলের দ্বাদশ শ্রেনীর এক ছাত্র আত্মহত্যা করে । সেই ঘটনার পর তার বন্ধুরা বলতে শুরু করে আত্মহত্যাকারী ছাত্রটি স্কুলকে খুব ভালবাসত । তাই তার মৃত্যুর পর তার আত্মা স্কুলের আশপাশে ঘোরাঘুরি করছে । এই বক্তব্য ছাত্রীদের মনে গেঁথে যায় । সে কারনে স্কুলের শারীরিক ভাবে দুর্বল এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে । যে ছাত্রীটি অসুস্থ হয়েছিল তার পরিবার তাকে এক ওঝার কাছে নিয়ে গেলে ওঝা বলে ভূতে ধরেছে । দুটি বিষয় মিলিয়ে শারীরিক ভাবে দুর্বল ছাত্রীদের মনের মধ্যেই ভূতের আতঙ্ক চেপে বসে । ক্রমশ তা গণ হিস্টিরিয়ার আকার নেয় । স্কুল ছাত্রীদের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে অবশ্য দু’জন ওঝাকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ৷ কোতুলপুরে গ্রেফতার ওঝা দম্পতি ৷ নাম শীতল বাগ এবং শিখা বাগ ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES