রবিবারও থামেনি বৃষ্টি, আতঙ্কেই দিন কাটছে প্রতাপপুরের ঘরছাড়া বাসিন্দাদের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 30, 2017 11:04 AM IST
রবিবারও থামেনি বৃষ্টি, আতঙ্কেই দিন কাটছে প্রতাপপুরের ঘরছাড়া বাসিন্দাদের
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 30, 2017 11:04 AM IST

#ঘাটাল: আজও আতঙ্কে প্রতাপপুরের ঘরছাড়া বাসিন্দারা ৷ কারণ রবিবার সকাল থেকেই ফের ঘাটাল জুড়ে বৃষ্টি শুরু হয়েছে ৷ আজ ফের প্রতাপপুরের ক্ষতিগ্রস্ত অঞ্চলে উদ্ধারকাজে যাবে এনডিআরএফ ৷

ভিটেমাটি না ছাড়লে জীবন বিপন্ন। অবশেষে বুঝলেন ঘাটালের প্রতাপপুরের জলবন্দিরা। শুক্রবার বায়ুসেনাকে ফিরিয়ে দিলেও শনিবার মত বদল। হেলিকপ্টারে চড়ে নিরাপদ আশ্রয়ে পৌঁছলেন ২৪ জন। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। হেলিকপ্টারে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ ও ওষুধও পৌঁছনো হয়।

শনিবারই ব্যর্থ হয় এয়ারলিফটিংয়ের চেষ্টা। ভয়েই বায়ুসেনার হেলিকপ্টারে উঠতে রাজি হননি ঘাটালের প্রতাপপুরের বন্যাদুর্গতরা।অবশেষে প্রতাপপুরে এয়ারলিফটিং। বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে বন্য দুর্গতরা।

শনিবার সকালে জলবন্দিদের উদ্ধারে যায় এনডিআরএফ। বারবার আবেদন সত্ত্বেও বাড়ি ছাড়তে রাজি হননি তাঁরা। শনিবার ফের এয়ার লিফটিংয়ের চেষ্টা করা হয়। এলাকায় রেইকি করেন বায়ুসেনার উদ্ধারকারীরা। জলবন্দিদের সঙ্গে কথা বলেন তাঁরা। ভিটেমাটির মায়া না ছড়লে জীবনই বিপন্ন হবে, তা বুঝেই সিদ্ধান্ত বদল করেন প্রতাপপুরের জলবন্দিরা।

জলবন্দিদের হেলিকপ্টারে উদ্ধার করা হয়।উদ্ধার করা শিশু-মহিলা-সহ ২৪ জনকে স্থানীয় একটি আশ্রমে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের মেডিক্যাল পরীক্ষা হয়। দেওয়া হয় গরম দুধ। শিশুদের দেওয়া হয় চকোলেট। বন্যা দুর্গত এলাকায় শনিবার ত্রাণ সামগ্রী ও ওষুধও পৌঁছে দেয় বায়ুসেনার হেলিকপ্টার।

First published: 11:03:00 AM Jul 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर