ভোটার কার্ডের সঙ্গে মিল নেই, এই অজুহাতে যাত্রীকে হেনস্থার অভিযোগ

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 01, 2017 05:15 PM IST
ভোটার কার্ডের সঙ্গে মিল নেই, এই অজুহাতে যাত্রীকে হেনস্থার অভিযোগ
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 01, 2017 05:15 PM IST

#হাওড়া: সঙ্গে থাকা টিকিটের সঙ্গে ভোটার কার্ডের বয়েসে মিল নেই। এই অজুহাতে একটি পরিবারকে হেনস্থার অভিযোগ উঠল হাওড়া স্টেশনের এক টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। ওই পরিবারের দাবি, ট্রেনে টিকিট পরীক্ষার সময় কোনও সমস্যা হয়নি। অভিযোগ, বিনা রসিদে আড়াই হাজার টাকাও নেন ওই টিকিট পরীক্ষক। ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পূর্ব রেলের সিপিআরও।

বৃহস্পতিবার সকাল। সাড়ে দশটা নাগাদ বিভূতি এক্সপ্রেসে বেনারস থেকে হাওড়া স্টেশনে নামে ময়দানের বাসিন্দা কুমার পরিবার। এরপরেই বিপত্তি। অভিযোগ, চোদ্দ নম্বর প্ল্যাটফর্মে গেটে দাঁড়ানো টিটিই তাঁদের টিকিট পরীক্ষা করে বলেন ভোটার কার্ডের বয়সের সঙ্গে তাঁদের টিকিটের বয়সের মিল নেই। ঘণ্টা দেড়েক দু-বছরের শিশু-সহ একটি ঘরে আটকে রাখা হয় তাঁদের। আরও অভিযোগ, ভয় দেখিয়ে বিনা রসিদে আড়াই হাজার টাকাও আদায় করেন ওই টিটিই।

কুমার পরিবারের দাবি, ট্রেনে টিকিট পরীক্ষার সময় কোনও সমস্যা হয়নি। রেল পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত টিটিই-র নাম বি কুমার। প্রথমে অভিযোগ নিতে চায়নি জিআরপি। পূর্ব রেলের সিপিআরও ও চিফ কমার্শিয়াল ম্যানেজারের কাছে অভিযোগ জানানোর পর অভিযোগ নিতে বাধ্য হয় জিআরপি।

এই ঘটনায় অভিযোগ জানানো হয়েছে হাওড়ার ডিআরএমকেও। বৈধ টিকিট থাকা সত্ত্বেও যেভাবে যাত্রীদের হেনস্থার ছবি নজরে এল, তাতে রেলের গাফিলতির ছবিই ফের প্রকাশ্যে।

First published: 05:15:12 PM Sep 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर