উচ্চমাধ্যমিকে টোকাটুকি রুখতে গিয়ে আক্রান্ত শিক্ষিকা

Elina Datta | News18 Bangla
Updated:Mar 27, 2017 06:30 PM IST
উচ্চমাধ্যমিকে টোকাটুকি রুখতে গিয়ে আক্রান্ত শিক্ষিকা
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 27, 2017 06:30 PM IST

#কাটোয়া: উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞান পরীক্ষায় টোকাটুকি ঘিরে হুলুস্থূল। নকলে বাধা দেওয়ায় ইঁট নিয়ে পরীক্ষককের ওপর চড়াও হল উচ্চমাধ্যামিক পরীক্ষার্থী। বর্ধমানের কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষামহলে। রিপোর্ট তলব করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সোমবার কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনে উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞান পরীক্ষা চলছিল। ঘন্টাখানেক পরীক্ষা চলার পর এক ছাত্রকে নকল করতে দেখে বাধা দেন পরীক্ষক পামেলা যশ। অভিযোগ, তাঁর সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই ছাত্র। অন্য পরীক্ষকদের হস্তক্ষেপে তখনকার মতো গণ্ডগোল মিটেও যায়। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার পর স্কুলের মধ্যেই ইঁট নিয়ে শিক্ষিকার উপর চড়াও হয় ওই ছাত্র। পরীক্ষক পামেলা যশের সঙ্গে অশালীন আচরণও করে সে। মারতে যায় তাঁকে।

বাধা দিতে গিয়ে আক্রান্ত হন আরেক পরীক্ষক টোটন মল্লিক। গুরুতর আহত অবস্থায় তাঁকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। শিক্ষকদের আক্রমণের অভিযোগ অস্বীকার করে ওই পরীক্ষার্থী।

কাটোয়ার ঘটনায় রিপোর্ট তলব করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন,  ‘ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি ৷ স্কুলশিক্ষা দফতরকেও নির্দেশ দিয়েছি ৷ উচ্চমাধ্যমিক পরীক্ষা শান্তিপূর্ণভাবে হচ্ছে ৷ এটি ব্যতিক্রমী ঘটনা ৷’ কাটোয়া থানায় পরীক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ।

First published: 06:30:25 PM Mar 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर