নিখোঁজ হওয়ার এক বছর পর এভারেস্টে বাঙালি পর্বতারোহীর মৃতদেহ মিলল !

Apr 28, 2017 09:13 AM IST | Updated on: Apr 28, 2017 11:13 AM IST

#দুর্গাপুর: গতবছর এভারেস্ট অভিযানে গিয়ে নিখোঁজ পর্বতারোহী দুর্গাপুরের পরেশ চন্দ্র নাথের মৃতদেহের খোঁজ মিলল সাউথ কলে । পূর্বা শেরপার নেতৃত্বে একটি দল ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে পরেশ চন্দ্র নাথের মৃতদেহের খোঁজ পেয়েছে, তবে এখনও খোঁজ মেলেনি অপর পর্বতারহী গৌতম ঘোষের ।

পরেশ চন্দ্র নাথের মৃতদেহের খোঁজ মেলায় দেহ ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদী তাঁর স্ত্রী সবিতা নাথ । তবে এভারেস্টের চূড়া থেকে দেহ ফিরিয়ে আনতে যে খরচ করতে হবে সেই খরচ ব্যয় করা তাদের পক্ষে সম্ভব নয় জানিয়েছে পরেশ চন্দ্র নাথের স্ত্রী সবিতা নাথ । সংবাদমাধ্যমের মাধ্যমে সরকারের কাছে সহযোগিতার আবেদন জানিয়েছেন সবিতাদেবী । পরেশ চন্দ্র নথের একমাত্র সন্তান পঞ্চম শ্রেণীর পড়ুয়া অদ্রিশেখর জানে তার বাবা এভারেস্টে হারিয়ে গিয়েছিলেন ৷ এমনকী, এক বছর পর ফের খোঁজ মিলেছে তার বাবার, সেটাও জানে সে । বাবার মৃতদেহ কি ফিরে আসবে ? এই প্রশ্নের উত্তর জানা নেই ছোট্ট অদ্রিশেখরের ।

নিখোঁজ হওয়ার এক বছর পর এভারেস্টে বাঙালি পর্বতারোহীর মৃতদেহ মিলল !

পরেশ চন্দ্র নাথ - সবিতা নাথদের পারিবারিক বন্ধু রঞ্জিত গুহ জানান, সরকার সহযোগিতা করলে তবেই ফিরিয়ে আনা সম্ভব পরেশের মৃতদেহ । খুব কষ্ট করে একমাত্র ছেলেকে ইংরেজি মাধ্যম স্কুলে পড়ান পরেশ নাথের স্ত্রী সবিতা নাথ । পর্বতারোহীদের সরঞ্জাম প্রস্তুুত করতে স্বামীর একটি টেলারিং দোকান ছিল, সেটাই চালিয়ে সংসার চালান তিনি । এক বছর আগে অনেকেই প্রতিশ্রুতি দিয়েছিল সরকারি চাকুর হবে, আক্ষেপ কেউ কথা রাখেননি । এত কিছুর পরও সবিতা দেবী জানালেন একমাত্র ছেলে যদি বাবার মত পাহাড়ে চড়তে চায় তাতে তিনি বাধা দেবেন না ।

RELATED STORIES

RECOMMENDED STORIES