৩ হাতিকে জঙ্গলে ফেরত পাঠাতে নাজেহাল বন দফতর

Elina Datta | News18 Bangla
Updated:Feb 06, 2017 06:19 PM IST
৩ হাতিকে জঙ্গলে ফেরত পাঠাতে নাজেহাল বন দফতর
প্রতীকি ছবি
Elina Datta | News18 Bangla
Updated:Feb 06, 2017 06:19 PM IST

#দুর্গাপুর: শুক্রবার দুর্গাপুর থেকে তিনটি হাতিকে জঙ্গলে পাঠাতে গিয়ে নাজেহাল হল বনদফতর । একটি হাতি কাঁকসার জঙ্গলে আশ্রয় নিয়েছে ও একটি হাতিকে বাঁকুড়া পাঠানো সম্ভব হলেও আরও একটি হাতি নিয়ে এখনও নাজেহাল বনদফতর ।

বর্ধমান, নদিয়া ও বাঁকুড়া থেকে হুলা পার্টি এনেও সোমবার পর্যন্ত হাতিটিকে দুর্গাপুর মহকুমার বাইরে পাঠানো সম্ভব হয়নি । শনিবার দুর্গাপুরের এবিএলের জঙ্গলে ঘুমপাড়ানি গুলি করেও হাতিটিকে বসে আনতে পারেনি বনদফতর । হাতিটিকে ড্রাইভ করানোর জন্য কলকাতা থেকে বিশেষজ্ঞ দলও এসেছে দুর্গাপুরে । দুর্গাপুরের ডিভিশনাল ফরেষ্ট অফিসার মিলনকান্তি মন্ডলের সহযোগিতায় ড্রাইভ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সিসিএফ কল্যাণ দাস ।

শনিবার গভীর রাত্রে হাতিটি  মুচিপাড়ার আইটিআইয়ের পাঁচিল ভেঙে দেয় এবং কিছুক্ষণ পরে হাতিটি আশ্রয় নেয় বন্ধ ফার্টিলাইজার কারখানায় । গতকাল পর্যন্ত হাতিটি সেখানেই ছিল  । বনদফতর হাতি ড্রাইভের জন্য বিশেষ বাহন ঐরাবত ও বাঁকুড়া থেকে তিনটি কুনকি হাতিও এনেছে ।  বনদফতর সূত্রে জানা গিয়েছে, এইমুহুর্ত্তে হাতিটি রাজবাঁধের কাছে মুবারকগঞ্জ এলাকায় রয়েছে । সেখান থেকে হাতিটিকে বাঁকুড়ার দিকে পাঠানোর চেষ্টা করা হবে ।

First published: 06:19:50 PM Feb 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर