ছাত্রীদের লক্ষ্য করে কেমিক্যাল ছোঁড়ার অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে

Akash Misra | News18 Bangla
Updated:Jul 16, 2017 05:47 PM IST
ছাত্রীদের লক্ষ্য করে কেমিক্যাল ছোঁড়ার অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Jul 16, 2017 05:47 PM IST

#দুর্গাপুর: ছাত্রীদের লক্ষ্য করে কেমিক্যাল ছোঁড়ার অভিযোগ উঠল স্কুলেরই রসায়ন শিক্ষকের বিরুদ্ধে । ঘটনাটি দুর্গাপুরের বি-জোনের ভাবারোড মেঘনাথ সাহা হাই স্কুলের । অভিযুক্ত শিক্ষকের নাম মিলন লাই ।

জানা গিয়েছে, দুর্গাপুর ইস্পাত নগরীর নাগার্জুন রোডের বাসিন্দা, মেঘনাথ সাহা হাই স্কুলের একাদশ শ্রেণির বিজ্ঞানের ছাত্রী প্রীতি সিনহা চোখে আঘাত লাগে প্রীতির বাবা সমরেন্দ্র সিনহা পেশায় সামান্য ঠিকা কর্মী ।

প্রীতির অভিযোগ, “গত মঙ্গলবার স্কুল ছুটির সময়, স্যার তাদের ডাকেন, বলেন ল্যাবে ক্লাস হবে । ল্যাবে তিনি কেমিক্যাল দেখাতে গিয়ে অ্যামোনিয়াম হাইড্রক্সাইট ও সিলভার নাইট্রেট একসাথে মিশিয়ে তাদের হাতে নিয়ে দেখতে বলেন । সেদিন প্রীতিদের প্রথম ক্লাস ছিল আর যেহেতু ছুটির সময় হয়ে গেছিল বলে ছাত্রীরা তাদের স্যারকে জানিয়েছিল অন্য আরেকদিন ক্লাস করবে । কিন্তু তাতে তাদের স্যার রাজী হননি আর বিরক্ত হয়ে ওই কেমিক্যালের মিশ্রণটি ছাত্রীদের দিকে ছুঁড়ে দেন । আচমকাই সেই মিশ্রণ প্রীতির চোখে এসে পড়ে । প্রীতিকে ডিএসপি মেন হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার দুটো চোখ ওয়াশ করনো হয়, তাতে ডান চোখে কোনো অসুবিধা না থাকলেও বাম চোখে সমস্যা দেখা দেয়, প্রীতি জানায় সে কিছুই দেখতে পাচ্ছে না”।

অভিযোগ উঠছে অভিযুক্ত শিক্ষক বিষয়টি হালকা করার জন্য পটাশিয়াম ক্লোরাইড নামে একটি কেমিক্যালের নাম বলেন ।

এদিকে ছাত্রীর পরিবারের পক্ষ থেকে এখনও থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি । তাঁদের দাবি, যদি অভিযুক্ত শিক্ষক ছাত্রীটির চিকিৎসার সমস্ত ব্যায়ভার বহন করেন তাহলে কোনো আইনী পদক্ষেপ নেবেন না তারা । অভিযুক্ত শিক্ষক মিলন লাইয়ের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

First published: 05:24:58 PM Jul 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर