SBI-র গ্রাহক সেবা কেন্দ্রে কোটি কোটি টাকার প্রতারণা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 09, 2017 05:50 PM IST
SBI-র গ্রাহক সেবা কেন্দ্রে কোটি কোটি টাকার প্রতারণা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 09, 2017 05:50 PM IST

#গোপালনগর: ভারতীয় স্টেট ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্র খুলে কোটি কোটি টাকার প্রতারণা । গ্রাহকদের জমানো টাকা নিয়ে চম্পট দিল গ্রাহক সেবা কেন্দ্রের মালিক । উত্তর ২৪ পরগনার গোপালনগরের মামুদপুর পঞ্চায়েতের অম্বিকাপুর এলাকার ঘটনা ।

টাকা ফেরতের দাবিতে গোপালনগর থানায় গ্রাহক সেবার মালিক বাসুদেব অধিকারি-সহ সেবা কেন্দ্রের কর্মীদের নামে অভিযোগ দায়ের করা হয়েছে ৷ পাশাপাশি বনগাঁয় ভারতীয় স্টেট ব্যাঙ্কের প্রধান অফিসেও বিক্ষোভ দেখায় প্রতারিত হওয়া গ্রাহকরা ।

স্থানীয় সূত্রে খবর কয়েক বছর আগে অম্বিকাপুরের বসিন্দা বাসুদেব অধিকারি ভারতীয় স্টেট ব্যাঙ্কের বনগাঁ শাখার অধীন একটি গ্রাহক সেবা কেন্দ্র করার অনুমতি পায় । এরপর গ্রামীণ এলাকার বেশিরভাগ মানুষ ওই ব্যাঙ্কে তাদের জমানো অর্থ সঞ্চয় করতে শুরু করে । এমন অনেকেই ছিলেন যাদের আত্মীয়রা বিদেশে থাকতেন ৷ সেখান থেকেও মোটা অঙ্কের টাকা জমা পড়ত ওই শাখায় । নোট বদলের পর থেকেই কিছু কিছু গ্রাহক তাদের অ্যাকাউন্টে গরমিল দেখতে পান । সমস্যা সমাধান করার ব্যাবস্থা হয়েছিল কিছু ক্ষেত্রে , আবার কারও অ্যাকাউন্টের টাকারই হদিস মেলেনি । এসব গরমিল সামাল দিতে গ্রাহক সেবার মালিক বাসুদেব তার বাড়ির কিছু জিনিস বিক্রি করে টাকা ফেরত দেয় প্রথমে ।

কিন্তু দিন পনেরো আগে হঠাৎই বাসুদেব স্বপরিবারে উধাও হয়ে যান ৷ স্থানীয়রা তার খোঁজ শুরু করতে গেলে ঘর ও গ্রাহক সেবা কেন্দ্রে তালা ঝুলছে দেখতে পান । তাদের টাকা নিয়ে যে চম্পট দিয়েছে বাসুদেব সে বিষয়টি পরিস্কার হয়ে যায় । তাই এতদিন নিজেদের মতো করে বাসুদেবের খোজ করলেও না পেয়ে বুধবার দুপুর থেকে গোপালনগর থানায় লিখিত অভিযোগের পাশাপাশি । বনগাঁর ৭৮ নম্বর বাস স্টান্ড লাগোয়া বনগাঁ মহাকুমার SBI এর প্রধান অফিসে বিক্ষোভ দেখায় ও ডেপুটেশন দেয় । গোপালনগরের অম্বিকাপুর ও তার পার্শ্ববর্তি এলাকার বেশিরভাগ মানুষ দিনমজুর বা চাষের কাজে যুক্ত হওয়ায় তদের সঞ্চিত অর্থ প্রতারিত হওয়ায় চুরান্ত সমস্যায় পরেছে ।

First published: 05:28:29 PM Aug 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर