ছেলে না মেয়ে? ধন্দে ঘোষ দম্পতি, হাসপাতালে শিশু বদলের অভিযোগ

May 11, 2017 10:19 AM IST | Updated on: May 11, 2017 03:58 PM IST

#কল্যাণী: ফের শিশু বদলের অভিযোগ। এবার কাঠগড়ায় কল্যাণীর জয়মালা মেমোরিয়াল নার্সিংহোম। দু’টি ডিসচার্জ সার্টিফিকেট দেওয়া হয়। একটিতে ছেলে। অন্যটিতে মেয়ে লেখা হয়।  কিন্তু দেওয়া হয় কন্যাসন্তান। নার্সিংহোম কর্তৃপক্ষের সাফাই, এটা ছোট ভুল। কল্যাণী থানায় নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার রিপোর্ট তলব করেছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক। সন্তান ছেলে না মেয়ে তা নিয়ে মানসিক টানাপোড়েনে মা।

সরকারি হাসপাতালের পর এবার বেসরকারি হাসপাতাল। ফের শিশু বদলের অভিযোগ। ৫ মে কল্যাণীর  জয়মালা মেমোরিয়াল নার্সিংহোমে ভরতি হন প্রসূতি মৌসুমি ঘোষ।  ওইদিনই সন্তানের জন্ম দেন তিনি।

ছেলে না মেয়ে? ধন্দে ঘোষ দম্পতি, হাসপাতালে শিশু বদলের অভিযোগ

কিন্তু ধন্দ তৈরি হয় নার্সিংহোমের দেওয়া দু’টি ডিসচার্জ সার্টিফিকেটে।  প্রথমবারের ডিসচার্জ সার্টিফিকেটে ছেলে উল্লেখ থাকলেও পরের সার্টিফিকেটে উল্লেখ মেয়ে। এখানেই সন্দেহ দানা বাঁধে মৌসুমির পরিবারের।

শিশু পাচারের অভিযোগ তুলেছেন সদ্যোজাতর বাবা। নার্সিংহোমের দেওয়া সদ্যোজাত তাঁরই সন্তান কী না নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষার দাবি করেছেন সদ্যোজাতর মা।

নার্সিংহোমের বিরুদ্ধে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেছে ঘোষ পরিবার।  কিন্তু শিশু বদলের অভিযোগ মানতে নারাজ জয়মালা মেমোরিয়াল নার্সিংহোমের মালিক, চিকিৎসক সুধাংশু রায়।

তদন্তের নির্দেশ দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক । শিশুপাচারের ঘটনায় সিআইডি তদন্ত চলাকালীনই এধরনের ঘটনায় উদ্বিগ্ন ঘোষ পরিবার। সন্তান ছেলে না মেয়ে তা নিয়ে ধোঁয়াশায় মানসিক দ্বন্দ্বে মৌসুমি। সত্য সামনে না এলে ভবিষ্যতেও কী মা ও শিশুর সম্পর্কে প্রভাব পড়বে। প্রশ্ন উঠছে।

hospital

 

RELATED STORIES

RECOMMENDED STORIES