রোগীদের জন্য পঞ্চায়েতের বরাদ্দ অ্যাম্বুল্যান্স নিয়ে পঞ্চায়েত প্রধানের দুর্নীতি

Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 07:50 PM IST
রোগীদের জন্য  পঞ্চায়েতের বরাদ্দ অ্যাম্বুল্যান্স  নিয়ে পঞ্চায়েত প্রধানের দুর্নীতি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 07:50 PM IST

#বীরভূম: রোগীদের জন্য  পঞ্চায়েতের বরাদ্দ অ্যাম্বুল্যান্স  অবৈধভাবে  মোটা টাকার বিনিময়ে  ভাড়া খাটানো হচ্ছে বিদ্যুত দফতরে । এই অবৈধ কারবারে জড়িয়ে আছেন পঞ্চায়েতের প্রধান সহ এলাকার বিধায়ক । এই অভিযোগে তৃণমূল কংগ্রেস পরিচালিত  পঞ্চায়েতে তালা মেরে বিক্ষোভ দেখালো বিজেপি । ঘটনাটি ঘটেছে বীরভূমের  ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকের মল্লারপুর ২ নম্বর পঞ্চায়েতে। এদিন এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে তাদের বিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা দাবি তোলে আন্দোলনকারীরা ।

শুক্রবার সকাল ১১ থেকে পঞ্চায়েতর গেটে তালা মেরে ও পঞ্চায়েত কর্মীদের ভিতরে বন্দি করে বিক্ষোভ দেখায় বিজেপি। প্রধান না আশায় ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন আন্দোলন কারীরা প্রায় ১ ঘন্টা অবরোধের জেরে জাতীয় সড়কে যানজটের  সৃষ্টি হয় নাকাল হয় সাধারণ নিত্যযাত্রীরা। ঘটনাস্থলে মল্লারপুর থানার পুলিশ গিয়ে  আশ্বাস দেন লিখিত অভিযোগ থানায় করতে বলেন।

পুলিশ অভিযোগ পেলে  তদন্ত শুরু করবে  এই আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা। বিজেপির অভিযোগ  ২০১১-১২ সালের বরাদ্ধ টাকায়  ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকের মল্লারপুর ২ নম্বর পঞ্চায়েতে একটি অ্যাম্বুল্যান্স কেনা হয় প্রায় ১০ লক্ষ টাকায় কিন্তু কিছুদিনপর অ্যাম্বুল্যান্সটি  আর দেখা যাই না।

বিজেপির দাবি  এই অবৈধ কারবারে জড়িয়ে আছেন পঞ্চায়েতের প্রধান মিন্টু সাহা সহ ময়ূরেশ্বর বিধায়ক অভিজিৎ রাই। পঞ্চায়েতের প্রধান মিন্টু সাহা  সমস্ত ঘটনাটি অস্বীকার করেন ও দাবি করেন দেখভালের অভাবে বন্ধ হয়েপড়েআছে  কিন্তু  অ্যাম্বুল্যান্সটি কোথায় আছে সে প্রশ্নের উত্তর দিতে পারেননি পঞ্চায়েত প্রধান ৷

First published: 07:50:49 PM Mar 31, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर