সরকারি নথি সরানোর অভিযোগ, আটক কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়

Jan 21, 2017 09:54 AM IST | Updated on: Jan 21, 2017 09:54 AM IST

#পুরুলিয়া: দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পুরুলিয়া পুরসভা থেকে জোর-জবরদস্তি নথিপত্র কেড়ে নেন স্থানীয় কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়। এরপরই তাঁর গ্রেফতারির দাবিতে থানা ঘিরে-রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কাউন্সিলররা। চাপের মুখে অভিযুক্ত বিধায়ককে আটক করে পুলিশ। কিন্তু সুদীপ মুখোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে বিক্ষোভে অনড় তৃণমূল।

শুক্রবার সকালে হঠাৎই পুরুলিয়া পুরসভায় হাজির হন স্থানীয় কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়। বিধায়কের পাশাপাশি তিনি ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং পুরসভার বিরোধী দলনেতা। সেই পদাধিকার বলেই সটান ঢুকে পড়েন পুর-চেয়ারম্যানের ঘরে। সেখানে কাউকে না পেয়ে চলে যান দোতলায়, অ্যাকাউন্টস বিভাগে। কেউ কিছু বোঝার আগেই পুরসভার ফাইলপত্র ঘাটতে শুরু করেন সুদীপ মুখোপাধ্যায়। পুর-কর্মীরা আটকানোর চেষ্টা করলেও লাভ হয়নি। পুরসভার একাধিক চেক বই, বেশকিছু নথি একটি প্লাস্টিকে মুড়ে বেরিয়ে আসেন তিনি।

সরকারি নথি সরানোর অভিযোগ, আটক কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়

স্থানীয় বিধায়কের অভিযোগ, দীর্ঘদিন ধরেই দুর্নীতির আঁতুড়ঘরে পরিণত হয়েছে পুরুলিয়া পুরসভা। দুর্নীতির তথ্যপ্রমাণ জোগার করতেই নথিপত্র কেড়ে নেন তিনি।

খবর পেয়েই আসরে নামেন তৃণমূল কাউন্সিলররা। সুদীপ মুখোপাধ্যায়কে গ্রেফতারের দাবিতে পুরুলিয়া সদর থানায় বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভে যোগ দেন পুরকর্মীরাও। সেখান থেকে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা, হাসপাতাল মোড় অবরোধ করেন তাঁরা। চাপে পড়ে পুরুলিয়া স্টেশনে একটি অনুষ্ঠান চলাকালীনই অভিযুক্ত বিধায়ককে আটক করে পুলিশ।

RELATED STORIES

RECOMMENDED STORIES