মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরও অপরিবর্তিত পরিস্থিতি, দুর্গাপুরে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

Elina Datta | News18 Bangla
Updated:Feb 23, 2017 04:15 PM IST
মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরও অপরিবর্তিত পরিস্থিতি, দুর্গাপুরে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 23, 2017 04:15 PM IST

#দুর্গাপুর: দুর্গাপুরের রাজবাঁধে বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়ে গলব্লাডারের অপারেশনের পর মৃত্যু হল রোগীর । চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের । কাঁকসা থানায় লিখিত অভিযোগ দায়ের ।

যেদিন বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে মুখ্যমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষকে আরও সতর্ক ও সংবেদনশীল হওয়ার পরামর্শ দিলেন, সেদিনই দুর্গাপুরের গৌরীদেবী ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এন্ড হসপিটালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ উঠল ।

কাঁকসার পানাগড় গ্রামের বাসিন্দা পেশায় মিষ্টি দোকানের কর্মচারী বছর তেতাল্লিশের পাঁচু বাগদির বেশ কিছুদিন ধরেই পেটে ব্যথার সমস্যা ছিল  । একটি স্বাস্থ্য শিবিরে চিকিৎসক দেখিয়ে ও স্ক্যান করে গলব্লাডারে স্টোন ধরা পড়ে । দুর্গাপুরের রাজবাঁধে একটি বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসার খবর পেয়ে জানুয়ারি মাসের ২৫ তারিখে তাকে ভরতি করে পরিবারের সদস্যরা ।  ৯ ফেব্রুয়ারি তাঁর অস্ত্রোপচার হয় । চিকিৎসার জন্য কোন খরচ না নেওয়া হলেও কেবল ক্যান্সার আক্রান্ত কোনও কোষ আছে কিনা জানতে পরীক্ষা করার জন্য পরিবারের কাছে ১২০০ টাকা নেওয়া হয় ।

অস্ত্রোপচারের পর যত দিন যায় রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে । বুধবার দুপুরে মৃত্যু হয় রোগীর । মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে পাঁচু বাগদির । যদিও হাসপাতালের  চিকিৎসক রাহুল সিং গাফিলতির অভিযোগ অস্বীকার করেছেন ।

উল্টে রাহুল সিংয়ের সাফাই, হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো না থাকায় রোগীর পরিবারকে বলা হয়েছিলো রোগীকে অন্যত্র নিয়ে যেতে, কিন্তুু রেগীর পরিবার তাদের কথা শোনেনি । রোগীর আত্মীয়দের দাবি, জুনিয়ার চিকিৎসকদের দিয়ে অস্ত্রোপচার করা হয়েছিল, নাহলে সাধারণ গলব্লাডার অস্ত্রোপচার করাতে গিয়ে এতবড় হাসপাতালে মৃত্যুর ঘটনা ঘটে কি করে ? হাসপাতালে ভাঙচুর না করে বিচার পেতে প্রশাসনের উপরেই ভরসা রাখছে মৃতের পরিবার । মৃত পাঁচু বাগদীর মরদেহের ময়নাতদন্ত হয়েছে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ।

First published: 04:15:44 PM Feb 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर