কুড়িয়ে পাওয়া ১ লক্ষ টাকা ফেরালেন কলেজ ছাত্রী !

Mar 20, 2017 11:12 AM IST | Updated on: Mar 20, 2017 11:12 AM IST

#ফুলিয়া, নদীয়া: দারিদ্রতা যে সততার পথে বাঁধা হতে পারেনা তার প্রমান রাখলেন ফুলিয়ার এক কলেজ ছাত্রী। রাস্তায় কুড়িয়ে পাওয়া এক লক্ষ টাকা ফিরিয়ে দিলেন এক কাপড় ব্যবসায়ীর হাতে।

নদীয়ার শান্তিপুর থানার ফুলিয়া মাঠপাড়ার বাসিন্দা ওই কলেজ ছাত্রীর নাম সহেলী বসাক। শান্তিপুর কলেজের প্রথম বর্ষের কলা বিভাগের ওই ছাত্রীর ফুলিয়া মাঠ পাড়ায় একটি জেরক্স ও মোবাইল রিচার্জের দোকান রয়েছে।বাবা কানু বসাক পেশায় টুকটুক চালক। টানাটানির সংসারে নিজের পড়ার খরচ চালানোর জন্য কন্যাশ্রী প্রকল্পের পাওয়া ২৫ হাজার টাকায় ওই জেরক্স ও মোবাইল রিচার্জের দোকান চালায় সহেলী।

কুড়িয়ে পাওয়া ১ লক্ষ টাকা ফেরালেন কলেজ ছাত্রী !

শনিবার বিকেলে দোকানে বসে থাকার সময় সহেলী খেয়াল করেন রাস্তায় একটি ব্যাগ পড়ে আছে।ব্যাগটি কুড়িয়ে দোকানে নিয়ে এসে সহেলী ব্যাগটি খুলে দেখেন বাগের ভিতরে কিছু কাগজপত্র ও ৫০০ ও ২০০০ টাকার নোটে এক লক্ষ টাকা রয়েছে। রবিবার সকালে উজ্জ্বল হালদার নামের এক ব্যক্তি সোহেলির দোকানে এসে ব্যাগ এর খোঁজ করেন। ফুলিয়া কালিতলা এলাকার কাপড় ব্যবসায়ী উজ্জ্বলবাবুর দাবি সহেলী নামের ওই কলেজ ছাত্রী চাইলেই ওই এক লক্ষ টাকা ফেরত না দিলেও পারতেন। কিন্তু উপযুক্ত প্রমান দিতেই সে ব্যাগ ফেরত দিয়ে দেয়।সহেলির এই ভূমিকায় খুশি উজ্জ্বলবাবু। আর উজ্জ্বলবাবুর টাকা ফেরত দিয়ে খুশি সহেলিও।

RELATED STORIES

RECOMMENDED STORIES