পঞ্চায়েতের কাজে দুর্নীতি, প্রতিবাদ করায় নিবার্হী সহায়ককে হুমকি

Elina Datta | News18 Bangla
Updated:Feb 21, 2017 12:56 PM IST
পঞ্চায়েতের কাজে দুর্নীতি, প্রতিবাদ করায় নিবার্হী সহায়ককে হুমকি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 21, 2017 12:56 PM IST

#নদীয়া: পঞ্চায়েত প্রধানের দূর্নীতির প্রতিবাদ করায় পঞ্চায়েত দফতরের নির্বাহী সহায়ককে ফোনে হুমকি।  হুমকির জেরে আতঙ্কে রয়েছেন পরিবারকে নিয়ে দিন কাটাচ্ছেন তিনি। ছুটি চেয়ে ছুটি পাচ্ছেন না। মানসিক  নির্যাতন চলাচ্ছেন প্রধান এবং ঠিকাদার। কোনো হুমকির কাছে মাথা নত করতে রাজী নন নির্বাহী বাস্তুকার অরুপ দেব।   ঘটনাটি ঘটেছে নদিয়ার হবিবপুর গ্রাম পঞ্চায়েতে।

ওই পঞ্চায়েতের দুটি রাস্তা ১৩ ও ১৪ নং সংসদের একটি ঢালাই রাস্তা অন্যটি পিচ রাস্তা দুটির একটি রাস্তার কাজ এক থেকে দেড় মাস আগে হয়ে গিয়েছে অন্যটি তিন মাস আগে সম্পন্ম হয়ে গিয়েছে। অথচ গ্রাম পঞ্চায়েতের সভায় কোনো রকম আলোচনাই হয়নি। এমনকি নির্বাহী সহায়ককেও জানানো হয়নি।

সম্পূর্ণ বিষয়টি গোপন রেখে হয়ে যাওয়া রাস্তা দুটির জন্য টেন্ডার ডাকা হয় ৬/২/২০১৭ তারিখে। একটি ১ লাখ ৪০ হাজার টাকার অন্যটি ১ লাখ ২০ হাজার টাকার।   বিষয়টি অরুপ বাবুর নজরে আসবার পর প্রধান শান্তি পার্সিকে টেণ্ডার স্থগিত রাখতে নির্দেশ দেন। এরপর শুরু হয় ক্রমাগত হুমকি।

অরুপ বাবু বলেন, কোনো মেজারমেন্ট হয়নি মালের গুণগত মান পরিক্ষা না হওয়ায় তিনি কোনো মতে টাকা পরিশোধ করবেন না।  যদিত্ত প্রধানের দাবি, এটা কোনো বিষয় নয় গত তিনমাস  আগে যে টেন্ডার হয়েছিল সেখানে একটি রাস্তার কাজে জমি নিয়ে বাধা হবার কারণে অন্য রাস্তার কাজ করা হয়।

এক্ষেত্রে নতুন করে টেন্ডার করে পুনরায় তাতে দেখানো হয়েছে। কিন্তু হুমকির ঘটনা মিথ্যে। পঞ্চায়েতে কাজের চাপ থাকায় তাকে ছুটি দেওয়া হচ্ছে না।  এরপর থেকে তিনি জেলাশাসক রানাঘাট বিডিও সহ সবাইকে লিখিত  চিঠি দেওয়ার পরও কোনো ব্যবস্থা না নেওয়ার চিন্তিত পরিবারের সকলে। আতঙ্কে দিন যাপন করছেন ই সহায়ক। এদিকে রানাঘাট মহকুমা শাসক প্রসেনজিৎ ঘোষ জানান অভিযোগ পেয়েছি খতিয়ে দেখা হবে ৷

First published: 12:56:19 PM Feb 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर