অবৈধ খাদান বন্ধের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 29, 2017 07:29 PM IST
অবৈধ খাদান বন্ধের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 29, 2017 07:29 PM IST

#বর্ধমান: বর্ধমানের প্রশাসনিক বৈঠকে অবৈধ খাদান বন্ধের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। বিভিন্ন সময় অবৈধ কয়লা-বালি ও পাথর খনন নিয়ে রাজনৈতিক মদতের অভিযোগ উঠেছে। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর। অবৈধ ব্যবসা বন্ধ করতে খাদান এলাকায় ওয়াচ টাওয়ার তৈরি করে ক্লোজসার্কিট ক্যামেরা দিয়ে নজরদারির নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ছিল দুই বর্ধমান জেলার প্রশাসনিক বৈঠক। সেখানেই পুলিশ-প্রশাসনকে অবৈধ খাদান বন্ধের নির্দেশ মুখ্যমন্ত্রীর। বিভিন্ন সময় বর্ধমানের গলসি, জামালপুর, মেমারি ও কাটোয়ায় অবৈধ কয়লা ও বালি খনন নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। রয়েছে রাজনৈতিক মদতের অভিযোগও। এমনকী প্রশাসনের কর্তাদের জড়িত থাকারও অভিযোগ উঠেছে। তাই বর্ধমানের প্রশাসনিক বৈঠক থেকে সেই অবৈধ চক্রই ভাঙতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের যে নেতারা অবৈধ খাদানের সঙ্গে জড়িত তাঁদেরকেও সতর্ক করেছেন তিনি।

কী ভাবে এই অবৈধ ব্যবসা বন্ধ করা যায়, এদিন জেলা পুলিশ-প্রশাসনকে সেই পথ বলে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুই বর্ধমান জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি যে অনেকটাই খাদান ও খনি নির্ভর তা ভালই জানেন মুখ্যমন্ত্রী। তাই জেলার আইন রক্ষায় পুলিশকে বার্তা দেওয়ার পাশাপাশি অবৈধ ব্যবসা বন্ধের উপরই জোর দিয়েছেন তিনি।

First published: 07:29:12 PM Jun 29, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर