কাজে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী, বদলির আশঙ্কায় আধিকারিকরা

Apr 06, 2017 11:43 AM IST | Updated on: Apr 06, 2017 11:43 AM IST

#পুরুলিয়া:  কোনও কাজ করেনি পুরুলিয়া জেলা প্রশাসন। রিপোর্ট হাতে পেয়েই নজিরবিহীনভাবে প্রশাসনিক বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন, ফেলে রাখা কাজ শেষ না করলে আর কোনও আলোচনা নয়। শেষমেশ মুখ্যসচিবের মধ্যস্থতায় মুখ্যমন্ত্রীকে ছাড়াই হল বৈঠক।

দ্বিতীয়বার ক্ষমতায় এসেও জেলায় জেলায় বারবারই প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাজে অসন্তুষ্ট হয়ে অনেক কর্তাকে ধমক দিয়েছেন। বদলিও করা হয়েছে কাউকে কাউকে। কিন্তু বৈঠক ছেড়ে মুখ্যমন্ত্রীকে বেরিয়ে যেতে দেখা যায়নি কখনও। বুধবার সেই নজিরবিহীন ঘটনা ঘটল পুরুলিয়ায়।

কাজে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী, বদলির আশঙ্কায় আধিকারিকরা

বিকেল পাঁচটায় রবীন্দ্রভবনে শুরু হয় প্রশাসনিক বৈঠক। শুরু থেকেই আধিকারিকদের ভূমিকায় অসন্তুষ্ট ছিলেন মুখ্যমন্ত্রী। দেখলেন তিন বছর আগের নির্দেশও মানা হয়নি। মিড ডে মিলের কাজে এবং অঙ্গনওয়াড়িতে ১০০ দিনের কর্মীকে নিয়োগ হয়নি। এনিয়ে শিক্ষা দফতরের এক কর্তা এবং বৈঠকে থাকা জনপ্রতিনিধিদের বক্তব্যের ফারাক রয়েছে। এরপরই বৈঠক ছেড়ে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী।

শুধু জেলা প্রশাসনের কাজেই ক্ষুব্ধ নন মুখ্যমন্ত্রী। জেলায় জলপ্রকল্পের কাজ শুরু না করায়, জাপানি সংস্থা জাইকার কাজেও অসন্তোষ প্রকাশ করেন তিনি ৷

মুখ্যমন্ত্রী বেরিয়ে যাওয়ার পর, জেলা প্রশাসনের কর্তা ও দফতরের সচিবদের নিয়ে বৈঠক শেষ করেন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়।

RELATED STORIES

RECOMMENDED STORIES