শান্তিপুরে সিআইডি-র জালে এক বেআইনি তেল ব্যবসায়ী

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 06, 2017 01:30 PM IST
শান্তিপুরে সিআইডি-র জালে এক বেআইনি তেল ব্যবসায়ী
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 06, 2017 01:30 PM IST

#শান্তিপুর: গোপন সূত্রে খবর পেয়ে নদিয়ার শান্তিপুরে হানা দিয়ে এক বেআইনি তেল ব্যবসায়ীকে গ্রেফতার করল সিআইডি। ধৃতের নাম নৃপেন সরকার।

বুধবার রাতে শান্তিপুরের গোবিন্দপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে সিআইডি আধিকারিকরা। ধৃত ব্যাক্তির শান্তিপুরের গোবিন্দপুর এলাকায় তেলের ব্যবসা আছে। ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারেই তার বিশাল গুদাম। সংস্থার নাম রাহুল এন্টারপ্রাইজ। কয়েক বছর আগেও একবার পুলিশ তল্লাশি চালিয়ে প্রচুর ভেজাল তেল উদ্ধার করেছিল ও গ্রেফতার করে তাকে ৷ তারপরও বন্ধ হয়নি এই বেআইনি ব্যবসা!

এরা বিভিন্ন জায়গা থেকে পাম অয়েল, রিফাইন্ড অয়েল কিনে এনে তা টিন জাত করে নিজের সংস্থার লোগো এবং নাম দিয়ে বাজারে বিক্রি করে। কিন্তু এর জন্য প্রয়োজনীয় অনুমতি এবং ট্রেডমার্ক তার ছিল না বলে অভিযোগ। লাইসেন্স ছাড়া এভাবে তেলের ব্যবসা করছেন বলে অভিযোগ। এখানে পাম অয়েল, রিফাইন্ড অয়েল, এমনকী সর্ষের তেলও পাওয়া যেত বলে অভিযোগ। সূত্র মারফত খবর পেয়ে এদিন সিআইডি হানা দেয় গোবিন্দপুর এলাকায় তার গুদামে। সেখান থেকেই গ্রেফতার করা হয় ওই ব্যবসায়ীকে।

আটক করা হয়েছে প্রচুর তেল, বোতল এবং লেবেল, ছিপি-সহ আনুষঙ্গিক জিনিস। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৬৩, ৭৮, ৭৯, ১৭, ১৫৪, ৪২০ ধারায় কপিরাইট, বেআইনি ব্যবসা, জালিয়াতি-সহ একাধিক অভিযোগ আনা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তদন্তকারীরা।

First published: 01:26:06 PM Apr 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर