অপরাধ নিয়ন্ত্রণে আনতে এবার দুর্গাপুর শিল্পাঞ্চলে বসছে সিসিটিভি !

Jul 06, 2017 03:21 PM IST | Updated on: Jul 06, 2017 03:21 PM IST

#দুর্গাপুর: শিল্পাঞ্চলে অপরাধ নিয়ন্ত্রণে আনতে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে বিভিন্ন থানা এলাকায় বসতে শুরু হয়েছে সিসিটিভি ক্যামেরা । মূলতঃ বাজার এলাকা, বাসস্ট্যান্ড, বিভিন্ন সরকারি দফতরগুলিতে বসছে সিসিটিভি ক্যামেরাগুলি ।

আপাতত তিন ধাপে ক্যামেরাগুলি বসবে । প্রথম ধাপে দুর্গাপুর থানা ও নিউটাউনশিপ থানা এলাকায় গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে বসছে মোট ২০০টি সিসিটিভি ক্যামেরা । দ্বিতীয় ধাপে কোকওভেন থানা এলাকায় বসবে সিসিটিভি ক্যামেরা । তৃতীয় ধাপে পাণ্ডবেশ্বর, অন্ডাল, কাঁকসা, বুদবুদ, দুর্গাপুর-ফরিদপুর থানা এলাকায় বসবে ক্যামেরা ।

অপরাধ নিয়ন্ত্রণে আনতে এবার দুর্গাপুর শিল্পাঞ্চলে বসছে সিসিটিভি !

Representational Image

এর পাশাপাশি দু’নম্বর জাতীয় সড়কেও বসবে এই সিসিটিভি ক্যামেরা । জাতীয় ও রাজ্য সড়কের ধারে বিভিন্ন চেকপোস্টগুলিতেও বসানো হবে এই ক্যামেরা । আসানসোলে ইতিমধ্যেই একটি কন্ট্রোল রুম তৈরি করা হয়ে গিয়েছে । দুর্গাপুরেও একটি কন্ত্রোল রুম তৈরি করা হবে, যেখান থেকে এই ক্যামেরাগুলির সাহায্যে শিল্পাঞ্চল-সহ ২ নম্বর জাতীয় সড়ক, পানাগড়-ইলামবাজার রাজ্য সড়ক ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে নজরদারি চালানো হবে । আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি(ওয়ান) অভিষেক মোদি বলেন, “এই ক্যামেরাগুলি লাগানোর ফলে অপরাধ অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে ৷ " । শহরবাসীও স্বাগত জানিয়েছে পুলিশের এই উদ্যোগকে ।

RELATED STORIES

RECOMMENDED STORIES