এক টাকার কয়েন লেনদেনে সমস্যা, এর জন্য প্রায় বন্ধ হওয়ার উপক্রম স্বাস্থ্য কেন্দ্রের আউটডোর পরিষেবা !

Aug 12, 2017 02:45 PM IST | Updated on: Aug 12, 2017 02:45 PM IST

#ক্যানিং: খুচরো এক টাকার কয়েন নিয়ে লেনদেনের সমস্যা চলছেই। সে ভিখারি ,সাধারণ মানুষ, ব্যবসায়ী যেই হোক না কেন, হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীরা সকলেই রীতিমতো সমস্যায় পড়েছেন।

কোনও ভাবেই সমস্যা তো মিটছেই না ৷ ক্রমশ তা আরও জটিল আকার ধারণ করছে। এক টাকার ছোট কয়েন দেওয়া-নেওয়াকে কেন্দ্র করে মাঝেমধ্যেই ঝগড়াঝাটি চলছে ৷ শনিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে রোগীদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের রীতিমতো ঝগড়া হয়ে গেল।

এক টাকার কয়েন লেনদেনে সমস্যা, এর জন্য প্রায় বন্ধ হওয়ার উপক্রম স্বাস্থ্য কেন্দ্রের আউটডোর পরিষেবা !

File Photo

রোগীদের অভিযোগ, চিকিৎসার জন্য হাসপাতালে নাম লেখাতে ২ টাকার টিকিট কাটতে টাকা দিলে হাসপাতাল থেকে ধরিয়ে দেওয়া হচ্ছে এক টাকার ছোট মাপের কয়েন। ওই টাকা নিয়ে ওষুধ কিনতে গেলে দোকানদার নিতে চাইছে না। ওষুধ কিনতেও হয়রানি হতে হচ্ছে। হাসপাতালের টিকিট বিক্রির দায়িত্বে থাকা কর্মীরা জানিয়েছেন, সারাদিনে টিকিট বিক্রির টাকা বিকেলে কাগজের নোট আকারে করে স্বাস্থ্য দফতরে অফিসে জমা দিতে হয়। এক কর্মী এদিন বলেন, ‘‘প্রতিদিন হাজার হাজার কয়েন বদলানো আমাদের পক্ষেও সম্ভব হয় না। তাই রোগীদেরও ওই এক টাকার কয়েন নেওয়ার জন্য অনুরোধ করতে হয়। কিন্তু কেউ নিতে চায় না। আমরাও সমস্যায় পড়েছি।'’

এই কয়েন সমস্যায় এবার প্রায় বন্ধ হওয়ার উপক্রম সুন্দরবনের একমাত্র স্বাস্থ্য পরিষেবা কেন্দ্র ক্যানিং মহকুমা হাসপাতালের আউটডোর পরিষেবা।

RELATED STORIES

RECOMMENDED STORIES